বাংলাদেশ ও ভারতের বন্ধুত্ব যেকোনো সময়ের চেয়ে উন্নত: নাসিম


Mohammad nasim daily sun 1587703294
 

বাংলাদেশ ও ভারতের মধ্যকার বন্ধুত্ব আগের যেকোনো সময়ের চেয়ে উন্নত এবং এই সম্পর্ক দিন দিন আরও উন্নত হচ্ছে বলে মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

১৫ ডিসেম্বর শুক্রবার বিকেলে ভারতের ত্রিপুরার রাজধানী আগরতলা যাওয়ার আগে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া বিজিবি কোম্পানি সদর দপ্তরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এ মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, তার বাবা শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী মুজিবনগর সরকারের মন্ত্রী থাকাকালে আগরতলায় ছিলেন। বাবার মুখ থেকে মুক্তিযুদ্ধের সময় আগরতলার মানুষের অকৃত্রিম সহযোগিতার কথা শুনেছেন। বিজয়ের এত বছর পর বাংলাদেশের মুক্তিযুদ্ধের অসংখ্য স্মৃতিবিজড়িত বন্ধু রাজ্য ত্রিপুরায় তিনি প্রথমবারের মতো যাচ্ছেন। মন্ত্রী বিজিবি ও বিএসএফকে মহান বিজয় দিবস উপলক্ষে মিষ্টি উপহার দেন।

আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক ও চিকিৎসা সরঞ্জামের সংকট বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন,  দেশে ফিরে রোববার তিনি স্বাস্থ্য কমপ্লেক্সে যাবেন। এই বিষয়ে খোঁজ নেবেন। সংকট থাকলে সেগুলো দূর করবেন।

বাংলাদেশের মহান বিজয় দিবস উদ্‌যাপন উপলক্ষে আগরতলায় বাংলাদেশ সহকারী হাইকমিশন আগরতলা এক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে আজ বিকেলে আখাউড়া স্থলবন্দর সীমানা পার হন মোহাম্মদ নাসিম।

আগরতলার বাংলাদেশের সহকারী হাইকমিশনার মো. সাখাওয়াৎ হোসেন সীমান্তের শূন্যরেখায় দাঁড়িয়ে সাংবাদিকদের বলেন, বাংলাদেশ সহকারী হাইকমিশন কার্যালয় কুঞ্জবনে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের সূচনা হবে। আগরতলা শহরের রবীন্দ্রশতবার্ষিকী ভবনে হবে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার সম্মানিত অতিথি ও সাংবাদিক সুভাষ সিংহ রায় বিশেষ অতিথির বক্তব্য দেবেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*