টি-টেন লিগের প্রথম ম্যাচেই তামিম ঝড়


Tamim t10 788096760

পাখতুন্সের জার্সিতে

 

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পর্দা নামতে না নামতেই ক্রিকেটের নতুন সংস্করণ টি-টেন লিগ ক্রিকেট বিশ্বে হৈচৈ ফেলে দিয়েছে। চার ছক্কার বৃষ্টি হওয়া এই টুর্নামেন্টের নিজের প্রথম ম্যাচেই উইকেটে ঝড় তুলেছেন বাংলাদেশের তামিম ইকবাল। ১৫ ডিসেম্বর দুবাইয়ের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে অপরাজিত হাফসেঞ্চুরি করেন এই ওপেনার।

শুক্রবারের শেষ ম্যাচে টিম শ্রীলঙ্কা ক্রিকেটের মুখোমুখি হয় তামিমের পাখতুন্স। টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন পাখতুন্সের অধিনায়ক শহীদ আফ্রিদি। ওপেনিংয়ে নেমে তামিম ও পাকিস্তানের আহমেদ শেহজাদ মিলে ২.২ ওভারেই তুলে ফেলেন ২৯ রান। ১২ বলে ২৪ রান করে বিদায় নেন শেহজাদ কিন্তু তামিম থাকেন অপরাজিত। নিয়মিত বিরতিতে উইকেট হারানো পাখতুন্স নির্ধারিত ১০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১১১ রান সংগ্রহ করে।

সতীর্থদের সাথে তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

সতীর্থদের সাথে তামিম ইকবাল।

 

দলের পক্ষে সর্বোচ্চ রান করেন তামিম। ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত খেলে মাত্র ২৭ বলে করেছেন অপরাজিত ৫৬ রান। তার ইনিংসে দৃষ্টিনন্দন পাঁচটি চার ও চারটি ছক্কা ছিল। ২০৭.৪০ স্ট্রাইকরেটে ব্যাটিং করে ম্যান অব দ্যা ম্যাচও হন বাংলাদেশের এই বাঁ-হাতি ব্যাটসম্যান।

বৃহস্পতিবার থেকে টি-টেন লিগ শুরু হলেও দলের প্রথম ম্যাচ খেলতে পারেননি তামিম। দলের প্রথম ম্যাচেও জয় পেয়েছে তামিমের দল।

তামিম ছাড়াও এই লিগে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও খেলছেন। তিনি কেরালা কিংসের হয়ে খেলছেন। প্রথম ম্যাচে সাকিবও বেস্ট ফিল্ডার অব দ্যা ম্যাচ পুরস্কার পেয়েছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*