‘বিএনপি নির্বাচনে না এলে গণতন্ত্র থেমে থাকবে না’


Obaidul kader 21 5 2017
 

আগামী নির্বাচনে বিএনপি অংশ নেবে কি নেবে না সে দায় তাদেরই মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচনে না এলে গণতন্ত্রের ট্রেন থেমে থাকবে না।

৫ ডিসেম্বর মঙ্গলবার রাজধানীর জাতীয় অর্থোপেডিক হাসপাতালে চিকিৎসাধীন ইডেন কলেজের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আঁখিমণিকে দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। জন্মগতভাবে দুই পা বাঁকা এ শিক্ষার্থীর চিকিৎসার ভার নিয়েছেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, নির্বাচন গণতান্ত্রিক প্রক্রিয়া। প্রতিদ্বন্দ্বিতাহীন নির্বাচন আওয়ামী লীগ করতে চায় না। ২০১৪ সালের ৫ জানুয়ারিতেও আওয়ামী লীগ চায়নি। তারা নির্বাচনে আসুক আমরা স্বাগত জানাই। নির্বাচনটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হোক। তারা নির্বাচনে না এলে নির্বাচনের ট্রেন এবারও বিএনপির জন্য থেমে থাকবে না।

খালেদা জিয়ার বিচার সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি) বলছেন- খালেদা জিয়ার সাজা হলে নির্বাচনে যাবেন না। মামলাটি হয়েছিল ফখরুদ্দিন-মইনুদ্দিনের সময়। এর সাথে সরকারের কোনো সম্পর্ক নেই। তা ছাড়া আমাদের বক্তব্য হচ্ছে, খালেদা জিয়ার সাজা হবে কি হবে না, এটা আমাদের কোনো ব্যাপার নয়। এটা আদালতের বিষয়। আদালত সাজা দেবে কি দেবে না, এটা তাদের ব্যাপার। এখানে সাজা হলে তিনি উচ্চ আদালতে আপিল করতে পারবেন, এরপর রিভিউ আছে।

রোহিঙ্গাদের প্রত্যাবাসন বিলম্বিত হতে পারে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, সেখানে আমাদের সাড়ে চার লাখ লোক এখন উদ্বিগ্ন, তারা আতঙ্কিত। পরিবেশও হুমকির মুখে। সেখানে এখনও রোহিঙ্গা আসছে, এ অবস্থায় প্রক্রিয়াটি বিলম্বিত হতে পারে। এই লোকগুলোকে যদি স্থানান্তরিত না করা যায়, তাহলে ওখানে স্থানীয়ভাবে সবদিক থেকে বিশেষ করে অর্থনৈতিকভাবে প্রচণ্ড চাপের সম্মুখীন হবে দেশ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*