গোলবক্সের ভেতরে বল না যাওয়াটা কী আমার দোষ? প্রশ্ন রোনালদোর


মৌসুমের প্রথম ডার্বি আজ। অ্যাটলেটিকোর নবনির্মিত ওয়ান্ডা মেট্রোপলিটিনো স্টেডিয়ামে মুখোমুখি হবে স্পেনের দুই জায়ান্ট ক্লাব রিয়াল ও অ্যাটলেটিকো মাদ্রিদ। লা লিগায় চলতি মৌসুমটা একেবারেই বাজে কাটছে ক্রিশ্চিয়ানো রোনালদোর।

এবারের লা লিগায় এখন পর্যন্ত নিজেকে মেলে ধরতে পারেননি রোনালদো। সাত ম্যাচে অংশ নিয়ে আদায় করেছেন মাত্র একটি গোল। যদিও প্রতিপক্ষের গোলবার লক্ষ্য করে এ সময় তিনি ৪৮টি শট নিয়েছেন।

প্রতিপক্ষের জালে গোল করাটা ক্রিশ্চিয়ানোর নিয়মিত স্বভাব। কিন্তু গোল না পেয়ে সিআর সেভেনও চরম হতাশ।

বৃহস্পতিবার ফরাসি দৈনিক এল ইকুইপকে দেওয়া এক সাক্ষাৎকারে রোনালদো বলেন, ‘বল গোলবক্সের ভেতরে না যাওয়াটা আমার দোষ নয়। মানুষ আমাকে মনে করে গোল মেশিন। যিনি সব সময় গোলই করে যাবে।’

চলতি মৌসুম শুরুর আগে থেকেই ক্রিশ্চিয়ানো রোনালদো ছিলেন বিশ্রামে। কেউ কেউ আবার সেটাকেই ফর্মহীনতার জন্য দায়ী করছেন। স্প্যানিশ দৈনিক মার্কার এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, রোনালদোর বিশ্রামহীনতার প্রভাব মাঠে পড়ছে। এ কারণে তার মেজাজটাও কিছুটা খিটখিটে হয়ে গেছে। গত সপ্তাহে যার প্রতিফলন ঘটেছে রিয়াল অধিনায়ক সার্জিও রামোসের সঙ্গে তার সম্পর্কের মধ্যে।

ওয়েম্বলিতে টটেনহ্যাম হটস্পারের কাছে ৩-১ গোলে হারের পর রোনালদো বলেছিলেন আলভারো মোরাতা, পেপে এবং জেমস রদ্রিগেজসহ বেশ কয়েকজন খেলোয়াড় দল ছেড়ে চলে যাবার কারণেই কিছুটা দুর্বল হয়ে পড়েছে রিয়াল। পরে রামোস রোনালদোর ওই মন্তব্যকে ‘সুবিধাবাদী’ বক্তব্য বলে উল্লেখ করেছিলেন।