নেইমারদের রুখে দিল ইংল্যান্ড


আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মঙ্গলবার ব্রাজিলকে আতিথ্য দিয়েছিল ইংল্যান্ড। দুই দলের লড়াই দেখতে ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ওয়েম্বলি স্টেডিয়ামে উপস্থিত হয়েছিল প্রায় ৮৫ হাজার সমর্থক। তবে শেষ পর্যন্ত গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে ম্যাচটি।

বর্তমান সময়ে দুর্দান্ত গতিতে ছুটতে থাকা ব্রাজিলের বিপক্ষে এদিন দুর্দান্ত খেলেছে গ্যারেথ সাউথগেটের তরুণ শিষ্যরা। ১৯৭৭ সালের পর ব্রাজিল-ইংল্যান্ডের এটাই গোলশূন্য ড্র হওয়া প্রথম ম্যাচ। ২০১৭ সালে দুই দলের এটাই শেষ ম্যাচ। তাদের অপেক্ষা এখন বিশ্বকাপের ড্রয়ের জন্য।

ব্রাজিল-ইংল্যান্ডের মতো ড্র করেছে স্পেন-রাশিয়া, জার্মানি-ফ্রান্স, ওয়েলস-পানামা, দক্ষিণ-কোরিয়া-সার্বিয়ার ম্যাচও ড্র হয়েছে।

বিশ্বকাপের আয়োজক রাশিয়া এদিন ৩-৩ গোলে ড্র করে আরও একবার নিজেদের শক্তিমত্তার প্রমাণ দিল। ইউরো-বিশ্বকাপ-ইউরোজয়ী স্পেনের বিপক্ষে এই ড্র নিঃসন্দেহে তাদের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

২০১৮ বিশ্বকাপের ফেবারিট দুই দল জার্মানি ও ফ্রান্স। বিশ্বকাপের আগে মুখোমুখি হয় এই দুই দল। তবে দারুণ রোমাঞ্চকর ম্যাচটিও শেষ হয় ২-২ গোলের ড্রয়ে।

এছাড়া পানামার সঙ্গে ১-১ গোলে ড্র করে ওয়েলস। সার্বিয়ার বিপক্ষে দক্ষিণ কোরিয়া এবং কাতারের বিপক্ষে আইসল্যান্ডের ম্যাচও একই ব্যবধানে ড্র হয়। তবে জায়ান্টদের ড্রয়ের দিনে বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে হল্যান্ড। ডাচরা এদিন ৩-০ গোলে হারিয়েছে রোমানিয়াকে।