প্রধান বিচারপতি এস কে সিনহার স্ত্রীও অস্ট্রেলিয়া গেলেন


sk-shinha-wife-18-10-17-2074020430

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা যাওয়ার চার দিনের মাথায় তার স্ত্রী সুষমা সিনহাও অস্ট্রেলিয়ায় পাড়ি জমালেন ।

১৭ অক্টোবর মঙ্গলবার রাত ১১টা ৫৫ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকা ত্যাগ করেন বলে প্রধান বিচারপতির প্রটোকল কর্মকর্তা আবদুল ওয়ারেস জানিয়েছেন।

এর আগে বিচারপতি এস কে সিনহা ৩৯ দিনের ছুটি নিয়ে গত ১৩ অক্টোবর শুক্রবার অস্ট্রেলিয়া যান। তবে ওই দিন তার সঙ্গে সুষমা সিনহার যাওয়ার কথা শোনা গেলেও তিনি যাননি।

প্রসঙ্গত, ষোড়শ সংশোধনী বাতিলের রায় দেওয়া নিয়ে সরকারের কয়েকজন মন্ত্রী ও আওয়ামী লীগের নেতাকর্মীদের তোপের মুখে ছিলেন প্রধান বিচারপতি এস কে সিনহা। এরপর হঠাৎ করেই গত ২ অক্টোবর একমাসের ছুটি চেয়ে রাষ্ট্রপতির কাছে চিঠি পাঠান প্রধান বিচারপতি এস কে সিনহা। তিনি ১৩ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় থাকতে চান বলেও রাষ্ট্রপতিকে অবহিত করেছেন। পরে তার ছুটি ৯ দিন বাড়িয়ে ১০ নভেম্বর করা হয়েছে।

তবে ১৪ অক্টোবর শনিবার বাংলাদেশ সুপ্রিম কোর্ট থেকে ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার বিরুদ্ধে বিদেশে অর্থপাচার, আর্থিক অনিয়ম, দুর্নীতি, নৈতিক স্খলনসহ আরও সুনির্দিষ্ট ১১টি অভিযোগ পাওয়া গেছে এবং আপিল বিভাগের অন্যান্য বিচারপতিরা তার কাছে এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি বলে সুপ্রিম কোর্ট এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

এছাড়া ওই দিনই প্রধান বিচারপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তদন্ত করা হবে বলে জানিয়েছেন আইন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি আব্দুল মতিন খসরু।