মারা গেলেন বিশ্বের সবচেয়ে ধনী নারী


liliane-bettencourt2-22-09-17-1767805416

বিশ্বের সবচেয়ে ধনী ও ৯৪ বছর বয়সী নারী লিলিয়ান বেটেনকোর্ট বিখ্যাত প্রসাধনী প্রতিষ্ঠান লরিয়েলের উত্তরাধিকারী মারা গেছেন। রাতে ঘুমের মধ্যেই লিলিয়ানের মৃত্যু হয়েছে। তার পরিবারের পক্ষ থেকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে বলে জানিয়ে সংবাদ মাধ্যম বিবিসি

বিবিসি’র বিবৃতিতে জানানো হয়েছে, ২০১৭ সালের এক হিসাব অনুযায়ী লিলিয়ানের নীট সম্পত্তির পরিমাণ ৩৩ বিলিয়ন ইউরো। সে হিসেবে লিলিয়ানই ছিলেন বিশ্বের সবচেয়ে ধনী নারী। ২০১২ সালে লরিয়েল কোম্পানির বোর্ড থেকে সরে আসার পর তাকে খুব কমই প্রকাশ্যে দেখা গেছে।

উত্তরাধিকার সূত্রে তিনি বিপুল সম্পদের মালিক হলেও শীর্ষ পর্যায়ে যেতে যথেষ্ট কর্মদক্ষতার পরিচয় দিয়েছেন। এছাড়া বিশ্বের প্রভাবশালী ম্যাগাজিন ফোর্বস চলতি বছরের তালিকায় বিশ্বের শীর্ষ ধনী নারী হিসেবে লিলিয়ান বেটেনকোর্টের নাম প্রকাশ করেছে।

এক বিবৃতিতে কোম্পানির চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী জিন পল আগোন জানান, তাদের সবার কাছে প্রশংসার একজন মানুষ ছিলেন লিলিয়ান বেটেনকোর্ট। তিনি সর্বক্ষণ লরিয়েল কোম্পানি এবং এর কর্মীদের দেখভাল করেছেন। কোম্পানির সাফল্য এবং উন্নতির সঙ্গে তিনি জড়িয়ে ছিলেন।

তারা আরও জানান, লিলিয়ান ব্যক্তিগতভাবে বহু বছর ধরে এই কোম্পানিকে সফলতা দিয়ে গেছেন। বিশ্বের মহান এই সুন্দরী নারী তাদের ছেড়ে গেছেন। তাকে তারা কখনই ভুলবেন না।