অবশেষে জয়রথ থামলো রিয়াল মাদ্রিদের………


Ronaldo 21 09 17 1954419993

অবশেষে জয়রথ থামলো রিয়াল মাদ্রিদের। থেমে গেল টানা ৭৩ ম্যাচে গোল করার অপ্রতিরোধ্য গতিও। গত বুধবার রিয়াল বেটিসের কাছে ১-০ গোলে হেরে গেল জিনেদিন জিদানের দল। দীর্ঘ ১৯ বছর পর সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদকে হারালো রিয়াল বেটিস। ১৯৯৮ সালের অক্টোবরের পর এবারই প্রথম মাদ্রিদের জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদকে পরাজয়ের লজ্জা উপহার দিল তারা!

অথচ এদিনই পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে রিয়াল মাদ্রিদের ভরসা হয়ে ফিরেন দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। দারুণ কিছু সুযোগও পেয়েছিলেন তিনি। কিন্তু তার গোল্ডেন সুযোগ মিস করার খেসারত দিতে হলো রিয়াল মাদ্রিদকে। ম্যাচের বেশির ভাগ সময় বল দখলের নিয়ন্ত্রণ নিজেদের রাখলেও শেষ মুহূর্তে পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হলো স্বাগতিকদের।

ম্যাচের অতিরিক্ত সময়ের ৯৪ মিনিটে রিয়াল বেটিসের নায়ক হয়ে এলেন অ্যান্থনিও সানাব্রিয়া। দারুণ এক শটে রিয়াল মাদ্রিদের অভিজ্ঞ গোলরক্ষক কেইলর নাভাসকে পরাস্থ করেন তিনি।

২০১৬ সালের ২৬ এপ্রিলের পর বুধবারই প্রতিপক্ষের জালে বল জড়াতে ব্যর্থ হয় রিয়াল মাদ্রিদ। তবে ৫১২ দিন আগে চ্যাম্পিয়ন্স লিগের সেই ম্যাচে ম্যানচেস্টার সিটির সঙ্গে গোলশূন্য ড্র করেছিল রিয়াল মাদ্রিদ।

শুধু তাই নয়, এই হারের ফলে নিজেদের মাঠে চলতি মৌসুমে এখন পর্যন্ত জয় দেখেনি লস ব্ল্যাঙ্কোসরা। এর আগে লেভান্তে এবং ভ্যালেন্সিয়ার সঙ্গে সান্তিয়াগো বার্নাব্যুতে ড্র করে জিনেদিন জিদানের শিষ্যরা। ২০১১ সালের এপ্রিলের পর এই প্রথম ঘটেরর মাটিতে টানা তিন ম্যাচের একটিতেও জয় দেখেনি রিয়াল মাদ্রিদ।

অথচ চিরপ্রতিদ্বন্দ্বি বার্সেলোনার দিকে তাকান! একদিন আগেও তারা ৬-১ গোলে হারায় এইবারকে। সেই ম্যাচে একাই চার গোল করেন রোনালদোর প্রতিদ্বন্দ্বি লিওনেল মেসি। এর ফলে পয়েন্ট টেবিলেও দাপট দেখাচ্ছে কাতালানরা। মৌসুমের প্রথম পাঁচ ম্যাচের সবকটিতেই জেতায় ১৫ পয়েন্ট নিয়ে সবার উপরে অবস্থান করছে মেসি-ইনিয়েস্তারা। অন্যদিকে শীর্ষ পাঁচেও নেই রিয়াল মাদ্রিদ। পাঁচ ম্যাচ থেকে মাত্র আট পয়েন্ট নিয়ে লিগ টেবিলের সপ্তম স্থানে অবস্থান করছে স্প্যানিশ লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা।

বুধবার লা লিগায় রিয়াল মাদ্রিদের হারের দিনে জয়ের স্বাদ পেয়েছে তাদেরই নগরপ্রতিদ্বন্দ্বি অ্যাটলেটিকো মাদ্রিদ, দেপোর্তিভো লা করুনা এবং সেভিয়া। অ্যাটলেটিকো ২-১ গোলে অ্যাথলেটিক বিলবাওকে, দেপোর্তিভো ১-০ ব্যবধানে আলাভেসকে এবং সেভিয়া একই ব্যবধানে পরাজিত করে লাস পালমাসকে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*