রোহিঙ্গা শিবিরে বিশৃঙ্খলার চেষ্টা ব্যর্থ করে দেওয়া হবে: ওবায়দুল কাদের


18 09 17 teknaf shabrang ghat 1729057003

ইঞ্জিনচালিত নৌকায় করে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মিয়ানমারে রোহিঙ্গাদের বিরুদ্ধে সেনাবাহিনীর পরিচালিত অভিযানে লাখ লাখ লোক বাংলাদেশে পালিয়ে এসেছে। তাদের ঠাঁই হয়েছে শরণার্থী শিবিরে। সেখানে একটি দল ও কিছু দালাল প্রকৃতির লোক বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। সবাইকে সঙ্গে নিয়ে তাদের এ অপচেষ্টাকে ব্যর্থ করে দেওয়া হবে।

১৮ সেপ্টেম্বর সোমবার শহীদ এটিএম জাফর আলম আরকান সড়কের উখিয়া থেকে কুতুপালং পর্যন্ত প্রশস্তকরণ কাজের উদ্বোধনকালে তিনি এ সব কথা বলেন।

শহীদ এটিএম জাফর আলম আরকান সড়কের উখিয়া থেকে কুতুপালং পর্যন্ত প্রশস্তকরণ কাজের উদ্বোধন করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

শহীদ এটিএম জাফর আলম আরকান সড়কের উখিয়া থেকে কুতুপালং পর্যন্ত প্রশস্তকরণ কাজের উদ্বোধন করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

ওবায়দুল কাদের বলেন, ‘রোহিঙ্গাদের জন্য ত্রাণবাহী যান চলাচলের সুবিধার্থে ২ কোটি টাকা ব্যয়ে জরুরি ভিত্তিতে প্রশস্তকরণ কাজ করা হচ্ছে। যত দ্রুত সম্ভব রাস্তা প্রশস্ত করা হবে।‘ এ সময় তিনি প্রতারকদের কাছ থেকে সতর্ক থাকার জন্য রোহিঙ্গাদের পরামর্শও দেন।

মন্ত্রী বলেন, ‘মিয়ানমার থেকে আশ্রয়ের জন্য আসা কোনো রোহিঙ্গা না খেয়ে থাকবে না। আশ্রিতদের সহায়তায় রোহিঙ্গা ক্যাম্পে ৮টি লঙ্গরখানা, ১২টি ত্রাণ বিতরণ কেন্দ্র খোলা হয়েছে। তাদের অস্থায়ী বাসস্থান, চিকিৎসা, স্যানিটেশনসহ সব ধরনের মানবিক সহায়তা দিচ্ছে আওয়ামী লীগ সরকার।’

সড়ক প্রশস্তকরণ অনুষ্ঠানের উদ্বোধন শেষে ওবায়দুল কাদের উখিয়ার কুতুপালং ও বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ করেন। এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামিম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিদ রায় নন্দি ও স্থানীয় সাংসদ আবদুর রহমান বদি, উখিয়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, জেলা আওয়ামী লীগ সভাপতি সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, রাশেদুল ইসলামসহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*