নেইমার বার্সেলোনা ছাড়ায় খুশি মেসি!


messi-neymer-1809-1683268338

চলতি মৌসুমে দলবদলের বাজারে রেকর্ড গড়ে বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দিয়েছেন নেইমার। যদিও তাকে ধরে রাখতে চেষ্টার কোনো ত্রুটি রাখেনি স্প্যানিশ জায়ান্টরা। সতীর্থ জেরার্ড পিকে, লুইস সুয়ারেজরা বোঝানোর চেষ্টা করেছেন নেইমারকে। আক্রমণভাগের দীর্ঘদিনের সঙ্গী ও বন্ধু লিওনেল মেসিতো তাকে ব্যালন ডি’অর জেতানোর প্রতিশ্রুতিও দিয়েছিলেন!

যদিও স্প্যানিশ সংবাদমাধ্যম বলছে ভিন্ন কথা। নেইমার চলে যাওয়ায় বার্সেলোনার অন্য সবাই হতাশ হলেও মেসি আসলে খুশিই হয়েছেন। নেইমারকে বার্সায় থাকার জন্য মেসি যে অনুরোধ, অনুনয় করেছেন সেসব আসলে ছিল অভিনয়! এমনটাই জানাচ্ছে স্প্যানিশ সাপ্তাহিক ক্রীড়া সাময়িকী ড্যান ব্যালন। এরই মধ্যে সাময়িকীটির সেই প্রতিবেদন ঝড় তুলেছে আন্তর্জাতিক গণমাধ্যমে।

মেসির খুশি হওয়ার কারণ ব্যাখ্যায় সাময়িকীটি লিখেছে, নয় বছর আগে ব্রাজিল সুপারস্টার রোনালদিনহো বার্সা ছাড়ার পর ক্লাবটির প্রধান খেলোয়াড় হয়ে যান মেসি। অধিনায়ক না হয়েও মেসিই যেন বার্সেলোনার অধিনায়ক! এক কথায় তখন থেকে তাকে ঘিরেই আবর্তিত হয়ে আসছে বার্সেলোনা। কিন্তু ক্লাব পরিবর্তনের আগে দুর্দান্ত ফর্মে ফিরে আসেন নেইমার। তার এই উড়ন্ত ফর্মই নাকি মেসিক চিন্তায় ফেলে দিয়েছিল!

সাময়িকীটি দাবি করছে, এই ভয় থেকেই নেইমারকে আটকাতে কেবল অভিনয় করে গেছেন পাঁচ বারের বর্ষসেরা ফুটবলার! নেইমার চলে যাওয়ায় অন্য সবাই মন খারাপ করলেও মনে মনে বেশ খুশিই হয়েছেন আর্জেন্টিনার ফুটবল জাদুকর। এমনিতেই জাতীয় দলের হয়ে পারফর্ম করতে না পারায় মেসির সমালোচনা রয়েছেই। আর্জেন্টাইন গণমাধ্যমে এও বলা হচ্ছে, বার্সেলোনার সতীর্থদের ছাড়া মেসি নাকি গোলই করতে পারেন না!

এর মধ্যে স্প্যানিশ পত্রিকাটির নতুন এই প্রতিবেদন আলোচনার জন্ম দিয়েছে! ফুটবল বোদ্ধারা প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন, তবে কি মেসি কি আসলেই এমন?