বার্সেলোনার বিপক্ষে খেলবেন বোল্ট!


usain-bolt-16-08-17-109054442

ইতিহাসের দ্রুততম মানব উসাইন বোল্ট। অসাধারণ সব কীর্তি গড়ে নিজেকে নিয়ে গেছেন অন্য এক উচ্চতায়। তবে ঝলমলে ক্যারিয়ারের শেষ হয়েছে চরম হতাশায়।

দুইদিন আগেই লন্ডনে আনুষ্ঠানিকভাবে অবসর নেওয়া জ্যামাইকান স্প্রিন্টার ম্যানচেস্টার ইউনাইটেডের একনিষ্ঠ ভক্ত। অবসরের পর ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির হয়ে খেলার আশাবাদ ব্যক্ত করেছেন অনেকবারই। প্রতিযোগিতামূলক ম্যাচে খেলতে পারবেন কি না সেটার উত্তর এখনও সময়ের হাতে। তবে অলিম্পিকে আটটি স্বর্ণপদকজয়ী এই কিংবদন্তির সামনে প্রিয় দলের জার্সি গায়ে চ্যারিটি ম্যাচে খেলার সুযোগ এসেছে। তাও আবার স্পেনের জায়ান্ট ক্লাব বার্সেলোনার কিংবদন্তিদের বিপক্ষে! সেই প্রীতি ম্যাচটি খেলার জন্য ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে রোববার চুক্তিবদ্ধও হয়েছেন বোল্ট।

আগামী ২রা সেপ্টেম্বর ওল্ড ট্র্যাফোর্ডে স্প্যানিশ পরাশক্তি বার্সেলোনার বিপক্ষে এক চ্যারিটি ম্যাচে খেলবে ম্যানচেস্টার ইউনাইটেড। যে ম্যাচে ম্যানইউর সাবেক কিংবদন্তি তারকা রায়ান গিগস ও পল স্কোলসের সঙ্গে খেলার কথা বোল্টের। কিন্তু ইউনাইটেডের জার্সিতে ম্যাচটিতে বোল্ট খেলতে পারবেন কি না সেটি নিয়ে এখনও শঙ্কায় জ্যামাইকান স্প্রিন্টার। কেননা নিজের বিদায়ী প্রতিযোগিতায় লন্ডন স্টেডিয়ামে যে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন বোল্ট। এর ফলে বার্সেলোনার বিপক্ষে ম্যাচের জন্য জ্যামাইকান কিংবদন্তি ফিট হয়ে উঠতে পারবেন কি না তা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে!

বোল্টের এক ঘনিষ্ঠ বন্ধু অবশ্য জানিয়েছেন, ওল্ড ট্র্যাফোর্ডে নিজের প্রিয় ক্লাবের জার্সিতে খেলার জন্য মরিয়া বোল্ট। তিনি বলেন, ‘এটি তার (বোল্টের) দীর্ঘ দিনের স্বপ্ন। ইনজুরি কাটিয়ে সে ম্যাচটিতে খেলার জন্য মরিয়া।’