মুশফিক-তামিমদের পথেই হাঁটছেন স্মিথ-ওয়ার্নাররা


cric-aus-1391892887

অস্ট্রেলিয়ার মুখোমুখি হওয়ার আগে অনুশীলনের অংশ হিসেবে গেলো সপ্তাহে  চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ দল। সেখানে মুখোমুখি হয়েছিলো তামিম ইকবাল একাদশ ও মুশফিকুর রহিম একাদশ। এই সিরিজের অংশ হিসেবে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়াও। তামিম-মুশফিকদের মতো করেই স্টিভেন স্মিথ- ডেভিড ওয়ার্নার দলে ভাগ হয়ে খেলবেন তারা।

অনেকদিন থেকেই খেলার মধ্যে নেই অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। দীর্ঘদিন বোর্ডের সঙ্গে বেতন-ভাতা দ্বন্দ্বের জেরে অনুশীলনও করেননি স্মিথ-ওয়ার্নাররা। বাংলাদেশের বিপক্ষে টেস্টে নামার আগে নিজেদের ঝালিয়ে নিতে কার্পণ্য করছেন না তারা। তারই অংশ হিসেবে ডারউইনে অনুশীলন ক্যাম্প করছে অস্ট্রেলিয়া দল।

উপমহাদেশের স্পিনিং উইকেটের কথা চিন্তা করে, ঢাকা ও চট্টগ্রামের আদলে ডারুইনে ছয়টি স্পিন সহায়ক উইকেট প্রস্তুত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। সোমবার মারারা ওভালের তেমনই একটি উইকেটে অনুশীলন ম্যাচটি খেলবে অস্ট্রেলিয়া দল।

সবকিছু ঠিকঠাক থাকলে ১৮ আগস্ট বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। দুই ম্যাচের এই সিরিজের প্রথম টেস্ট মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ২৭-৩১ আগস্ট হবে। আর দ্বিতীয় টেস্ট হবে চট্টগ্রামে, ৪-৮ সেপ্টেম্বর। তার আগে একটি দুদিনের প্রস্তুতি ম্যাচও খেলবে সফরকারীরা।

স্মিথের একাদশ: স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাট রেনশ, উসমান খাজা, ম্যাথু ওয়েড, মার্কাস স্টয়নিস, ক্রিস ট্রেমেন, মিচেল সোয়েপসন, জস হ্যাজেলউড, টম অ্যান্ড্রুস, জ্যাকসন বার্ড।

ওয়ার্নারের একাদশ: ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, হিল্টন কার্টরাইট, পিটার হ্যান্ডসকম্ব, অ্যাস্টন অ্যাগার, জ্যাক উইদারেল্ড, প্যাট কামিন্স, নাথায় লায়ন, কেন রিচার্ডসন, অ্যাডাম জাম্পা, জন বোল্যান্ড।