মানুষ ভাবছে টাকার জন্যই আমি পিএসজিতে, এটা খুবই দুঃখজনক: নেইমার


neymar-psg-05-08-17-1087912439

কয়েক মাস আগেও তা ছিল অনেকেরই কল্পনার বাইরে! অথচ শুক্রবার সেই কল্পনার জগতটাকেই বাস্তবে নিয়ে আসলেন নেইমার। বার্সেলোনা ছেড়ে এদিনই যে প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) জার্সি গায়ে জড়ালেন তিনি।

রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে ন্যু ক্যাম্প ছেড়ে নতুন করে ঠিকানা গড়েন ফ্রেঞ্চ লিগ ওয়ানে। সময়ের অন্যতম জনপ্রিয় ক্লাব বার্সেলোনা কেন ছাড়লেন নেইমার? এ নিয়েও মানুষের আলোচনা-সমালোচনার শেষ নেই। কেউ কেউ আবার নেইমারকে লোভী হিসেবেও মন্তব্য করছেন। তা বুঝতে পারছেন খোদ নেইমারও। তবে ব্রাজিলিয়ান তারকা মোটেই অর্থের কাছে বিক্রি হননি। বরং মানুষের এমন ভাবনা নেইমারকে ব্যথিত করেছে।

এ বিষয়ে ২৫ বছর বয়সী নেইমার বলেন, ‘এটা খুবই দুঃখজনক যে, কিছু লোক ভাবছে আমি এখানে টাকার জন্যই এসেছি। আমি যদি টাকার পেছনেই ছুটতাম তাহলে তো অন্য কোনো দেশের অন্য কোনো ক্লাবেও যেতে পারতাম। এইসব মানুষগুলোকে আমি শুধু এটুকুই বলতে চাই যে, তারা আমার ব্যক্তিগত জীবনের কিছুই জানেন না। আমি কখনোই টাকার পেছনে ছুটি না। তবে আমি খুবই খুশি যে, পিএসজি আমার উপর বিশ্বাস রেখেছে।’

ব্রাজিলের উজ্জ্বল নক্ষত্র নেইমার। তার কাঁধেই এখন সেলেসাওদের ভার। ২০১৪ সালে ঘরের মাঠের বিশ্বকাপে শুরুটা দারুণভাবেই করেছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। কিন্তু শেষটা ছিল লজ্জার। আগামী বছরেই রাশিয়াতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের পরবর্তী আসর। তার আগেই নেইমারের দলবদল কী তাতে কিছুটা হলেও প্রভাব পড়বে না? এমনটা ভাবছেন অনেকেই। কেউ কেউ আবার ধারণা করছেন, এই দলবদলের ফলে উপকৃত হতে পারে ব্রাজিলের ফুটবল। কেননা থিয়াগো সিলভা, দানি আলভেজের মতো সতীর্থদের সঙ্গেই যে প্যারিসে খেলবেন নেইমার! প্যারিসের ক্লাবটিতে যোগ দিয়ে নেইমারও যে দারুণ সুখী অন্তত প্রথম দিনের সংবাদ সম্মেলনের শেষে তা বলাই যায়। কেননা নেইমার নিজের মুখেই যে বলেছেন, মনে হচ্ছে নিজের বাড়িতেই আছি!