উড়ছেন নেইমার…


brazilian-football-player-neymar-1863224845

অবশেষে সব নাটকের অবসান। বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যাচ্ছেন নেইমার। ফ্রেঞ্চ লিগ ওয়ানের জায়ান্ট ক্লাবটির সঙ্গে পাঁচ বছরের চুক্তি-স্বাক্ষর করতে চলেছেন এই ব্রাজিলিয়ান সুপারস্টার।

তার আগে বুধবার স্বাস্থ্য পরীক্ষার জন্য পর্তুগালের পোর্তোতে যান নেইমার। প্যারিস গণমাধ্যমের খবর অনুযায়ী, স্বাস্থ্য পরীক্ষায় সফল হয়েছেন নেইমার। যা পর্যবেক্ষণ করেছেন ফ্রেঞ্চ লিগ ওয়ানের জায়ান্ট ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর। সবকিছু ঠিক থাকলে আজ বৃহস্পতিবারই প্যারিসে থাকার কথা নেইমারের।

নেইমারের প্রতিনিধি ওয়াগনার রিবেইরো বলছেন, শুক্রবার সকালেই নেইমারকে প্যারিসে উপস্থাপন করা হবে। স্প্যানিশ দৈনিক এএস তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, নেইমার বরণে প্রস্তুত পিএসজি। শুধু তাই নয়, সম্ভব হলে আগামী শনিবার ফ্রেঞ্চ লিগ ওয়ানে নিজেদের প্রথম ম্যাচেই নেইমারকে মাঠে নামাতে চায় পিএসজি।

তবে নেইমার যে এখন বেশ ক্লান্ত সে ব্যাপারে কোনো সন্দেহ নেই। কেননা গত রোববার যুক্তরাষ্ট্রে এল ক্লাসিকোতে বার্সেলোনার হয়ে প্রতিনিধিত্ব করার পরই ছুটে যান চীনে। চীন সফর শেষে আবারও বার্সেলোনায়। বুধবার সকালে ৪০ মিনিট সময় দিয়েছেন দলের অনুশীলনে। সেখান থেকে পোর্তো। এরপর আবার প্যারিস! এমন ভ্রমণ-ক্লান্তির মাঝে শনিবার প্রথম ম্যাচে পিএসজির জার্সিতে নেইমার প্রতিনিধিত্ব করতে পারবেন কী না তা নিয়ে রয়েছে যথেষ্ট সংশয়।

২০১৩ সালে স্বদেশী ক্লাব সান্তোস ছেড়ে বার্সেলোনায় যোগ দেন নেইমার। লা লিগায় নতুন করে ঠিকানা গড়ার পর থেকেই নিজেকে দারুণভাবে মেলে ধরেন তিনি। বার্সেলোনার হয়ে ১২৩ ম্যাচ খেলে প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ৬৮ বার। এই সময়ের মধ্যে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, দুটি লা লিগাসহ স্প্যানিশ জায়ান্টদেরকে আটটি মেজর শিরোপা উপহার দেন নেইমার।