নেইমারের বাবার অায় মেসির চেয়েও বেশি!


neymar-outside-court-2106767420

বিশ্বের সরচেয়ে বেশি আয় করা ফুটবলারদের তালিকায় উপরের দিকেই থাকবেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। কিন্তু একটি সূত্র বলছে, ব্রাজিলের নির্দিষ্ট একজন ফুটবলারের বাবার আয় মেসির থেকেও বেশি! তিনি আর কেউ নন, দেশটির তারকা ফরোয়ার্ড নেইমারের বাবা নেইমার সান্তোস সিনিয়র।

বাবা নেইমার, ছেলের কল্যাণে যে পরিমাণ অর্থ আয় করছেন, তা মেসির গেল চার বছরে বার্সেলোনা থেকে যা পেয়েছেন তার চেয়েও বেশি। সানডে টাইমস নামে একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে প্রকাশ, ২০১৩ সালে নেইমার বার্সায় যোগ দেওয়ার কিছুদিন পর চুক্তির নানা গোপন শর্ত ফাঁস হয়। যেখানে দেখা গেছে, যে অঙ্ক দিয়ে বার্সা নেইমারকে কিনেছে বলা হয়েছিল, তার চেয়ে অনেক বেশি অর্থ গুনতে হয়েছে বার্সাকে। আর এই অর্থের সবই গেছে নেইমারের বাবার বিভিন্ন নামের প্রতিষ্ঠানে।

সানডে টাইমস জানিয়েছে, বার্সেলোনা ও পিএসজি থেকেই নেইমারের বাবার ৬২ মিলিয়ন ইউরো আয়ের সম্ভাবনা রয়েছে। এছাড়াও পিএসজিতে যোগ দিলে নেইমারের বার্ষিক বেতনের ১৫ শতাংশও যাবে তার বাবার একাউন্টে। নেইমারের বাবা বার্সেলোনা থেকে পাবেন ২৬ মিলিয়ন ইউরো। যা পাওয়ার কথা ৩১ জুলাই। আর এটা হাতে পেয়ে গেলে আয়ে ছাড়িয়ে যাবেন মেসিকে।

তবে এখানে শর্ত থেকে যায়, নেইমার পিএসজিতে চলে গেলে এই বোনাস আর পাবেন না সিনিয়র নেইমার। কারণ যদি বার্সেলোনায় নেইমার থেকে যান, তবেই কেবল বার্সেলোনা কর্তৃপক্ষ এই বোনাস দেবে নেইমারের এজেন্ট হিসেবে কাজ করা সিনিয়র নেইমারকে।