মেসি-সুয়ারেজের হস্তক্ষেপে পিএসজিকে নেইমারের ‘না’!


messi-suarez-neymar-25-549554954

কদিন ধরেই দলবদলের বাজারে নেইমারকে নিয়ে গুঞ্জন আর নাটকীয়তা চলছে। গুঞ্জন এমন জোরালো হয়েছিল যে, যেন এই সপ্তাহেই বার্সেলোনা ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দেবেন এই ব্রাজিলিয়ান সুপারস্টার। তবে এবার বোধোহয় এই নাটকের সমাপ্তি ঘটছে। লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের হস্তক্ষেপে ক্যাম্প ন্যুতেই থাকছেন নেইমার।

প্রাক-মৌসুম প্রস্তুতির জন্য যুক্তরাষ্ট্রে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে তিনটি ম্যাচ খেলা নিয়ে ব্যস্ত সময় পার করছে আর্নেস্তো ভালভার্দের দল। জুভেন্টাসের বিপক্ষে জোড়া গোল করে নেইমারও বুঝিয়ে দিয়েছেন বার্সেলোনার জন্য তিনি কতটা গুরুত্বপূর্ণ। তবুও রেকর্ড ট্রান্সফার ফিতে তার পিএসজিতে যাওয়ার খবর সাড়া জাগিয়েছে পুরো ফুটবল বিশ্বেই।

বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নাম লেখালে বছরে ৩০ মিলিয়ন ইউরো বেতন পাবেন নেইমার। এদিকে নেইমারকে দলে ভেড়াতে হলে বাই আউট ক্লজ বাবদ রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো খরচ করতে হবে পিএসজিকে। নেইমার নিজেও নাকি পিএসজিতে খেলা তার ব্রাজিলিয়ান সতীর্থদের জানিয়েছেন, আগামী মৌসুমের পিএসজিতে দেখা যাবে তাকে। এমন পরিস্থিতে নেইমারের সঙ্গে দেখা করে কথা বলেছেন বার্সেলোনায় আক্রমণভাগে তার দুই সতীর্থ ও কাছের বন্ধু মেসি ও সুয়ারেজ।

২০১৪ সালে থেকে বার্সেলোনার আক্রমণভাগ সামলাচ্ছেন মেসি, সুয়ারেজ ও নেইমার। এই তিন তারকা ফুটবলার মিলে অসংখ্যবার ফাঁকি দিয়েছেন প্রতিপক্ষের রক্ষণভাগ। এ কারণে তাদের বোঝাপড়াটাও বেশ ভালো। কিন্তু বার্সা ছেড়ে পিএসজিতে চলে গেলে এই তিন তারকাকে আর দেখা যাবে না এক জার্সিতে। সতীর্থকে থামাতে তাই পদক্ষেপ নিয়েছেন মেসি-সুয়ারেজ।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘স্পোর্টস’ জানিয়েছে প্রায় এক ঘণ্টা ধরে নেইমারকে বুঝিয়েছেন মেসি-সুয়ারেজ। পত্রিকাটির দাবী, নেইমারের দেওয়া যুক্তিগুলোও শুনেছেন মেসি-সুয়ারেজ। নেইমারও খুব মন দিয়ে শুনেছেন তাদের কথা। তারা তাকে বার্সার হয়ে একত্রে নতুন চ্যালেঞ্জ লড়ার কথা বলেছেন। বার্সেলোনায় নেইমারের অপরিহার্যতাও বুঝিয়েছেন। শেষ পর্যন্ত ঘণ্টাব্যাপী দীর্ঘ আলোচনা শেষে নেইমার তাদের বলেছেন, ‘আমি বার্সেলোনাতেই থাকছি।’

গত অক্টোবরে নেইমারের সঙ্গে চুক্তির মেয়াদ পাঁচ বছরের জন্য বাড়িয়েছে বার্সেলোনা। নতুন চুক্তিতে নেইমারের বাইআউট ক্লজও বাড়িয়েছে কাতালান ক্লাবটি। প্রতিভাবান নেইমারের প্রতি ইউরোপের অন্য ক্লাবগুলোর আগ্রহ কমাতেই এই বাইআউট ক্লজ বাড়িয়েছিল তারা। কিন্তু ব্রাজিলিয়ান সেনসেশনকে দলে পেতে আকাশচুম্বী ১৯৫ মিলিয়ন পাউন্ড বাইআউট ক্লজ খরচ করতেও প্রস্তুত ফরাসি জায়ান্ট প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।

এরপর গুঞ্জন উঠে, পিএসজির দেওয়া আকর্ষনীয় প্রস্তাব নাকি গ্রহণ করেছেন ২৫ বছর বয়সী ব্রাজিলিয়ান এই তারকা ফুটবলার। যদিও এমন গুঞ্জন উড়িয়ে দিয়েছেন বার্সা সভাপতি জোসেফ বার্তামেউ ও বার্সেলোনার তারকা ডিফেন্ডার জেরার্ড পিকে। এবার মেসি-সুয়ারেজের হস্তক্ষেপে নেইমার জানিয়েছেন ক্যাম্প ন্যুতেই থাকছেন তিনি। তবুও নেইমারের মুখেই প্রকাশ্যে এই খবরটির অপেক্ষায় বার্সা-ভক্তরা!