জোড়া গোল করে নিজের শ্রেষ্ঠত্বের প্রমাণ দিলেন নেইমার!


দলবদলের এই সময়ে নেইমারকে কিনতে মরিয়া ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ব্রাজিলিয়ান তারকার জন্য বেঁধে দেওয়া রিলিজ ক্লজ ২২২ মিলিয়ন ইউরো দিতেও রাজি প্যারিসের ক্লাবটি! কিন্তু নেইমারের মূল্য এত বিশাল কেন? এই প্রশ্ন নিয়ে যাদের মধ্যে সংশয় ছিল। তাদের জবাবটা সঠিক সময়েই দিয়ে দিলেন সাবেক সান্তোস তারকা।

বাংলাদেশ সময় রোববার ভোরে অনুষ্ঠিত হওয়া প্রাক-মৌসুমের প্রস্তুতি ম্যাচে বার্সেলোনার হয়ে একাই দুই গোল করেন তিনি। তার জোড়া গোলের সৌজন্যেই এদিন কাতালানরা ২-১ গোলে হারায় ইতালিয়ান জুভেন্টাসকে।

জুভেন্টাসের বিপক্ষে প্রথম গোলের পর উড়ছেন এই ব্রাজিলিয়ান তারকা

 

বার্সেলোনা-জুভেন্টাসের এই ম্যাচ দেখতে এদিন মেটলাইফ স্টেডিয়াম ছিল কানায় কানায় পূর্ণ।  গ্যালারিতে উপস্থিত হয়েছিল ৮২,৫০০০ সমর্থক। তবে সমর্থকদের মোটেই হতাশ করেননি নেইমার।

ম্যাচ শুরুর ১৫ মিনিটেই দারুণ এক গোল করে স্পেনের জায়ান্ট বার্সাকে এগিয়ে দেন নেইমার। প্রতিপক্ষের খেলোয়াড়দের হতাশায় ডুবিয়ে দারুণ এক গোল করে কাতালান সমর্থকদের উচ্ছ্বাসের জোয়ারে ভাসান তিনি। এই গোলের উৎসবের রেশ কাটতে না কাটতেই গোল ব্যবধান দ্বিগুন করেন নেইমার। ম্যাচের ২৪ মিনিটে জুভেন্টাসের জালে দ্বিতীয়বার বল জড়ান এই ব্রাজিলিয়ান সুপারস্টার। দ্বিতীয় গোলটিতো আরও দর্শনীয়। প্রতিপক্ষের পাঁচ ফুটবলারদের কাটিয়ে অসাধারণ কৌশলগত দক্ষতায় বিশ্ব ফুটবলের সেরা গোলরক্ষক জিয়ানলুইজি বুফনকে পরাস্থ করে জুভাদের জালে দ্বিতীয় গোলটি করেন নেইমার। এর ফলে ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় মেসি-সুয়ারেজরা।

 

বিরতির পর ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে উঠে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল। ৬৪ মিনিটে হেডের সৌজন্যে জর্জিও চিয়েল্লিনি বার্সেলোনার জালে গোল করে ব্যবধানও কমিয়ে আসেনন। কিন্তু এর পর অবশ্য আর কোনো গোল করতে পারেননি তারা। এর ফলে ২-১ গোলের দারুণ এক জয় নিয়েই মাঠ ছাড়েন আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*