এবার রংপুরকে পথ দেখাবেন মাশরাফি


mashrafe-bin-mortaza-22-17-1609384916

গত সপ্তাহেই মাশরাফিকে ছেড়ে দেওয়ার খবর নিশ্চিত করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এরপর থেকেই জল্পনা-কল্পনার সূচনা। কোথায় যাবেন মাশরাফি বিন মুর্তজা? অবশেষে রংপুর রাইডার্সে যোগ দিলেন বাংলাদেশের এই ওয়ানডে অধিনায়ক।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে রংপুর রাইডার্সের জার্সিতে দেখা যাবে মাশরাফিকে। শুক্রবার সন্ধ্যায় মাশরাফির সাথে সব ধরণের আনুষ্ঠানিকতা সম্পন্ন হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী ইশতিয়াক রশিদ।

বিপিএলের ইতিহাসের সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। টুর্নামেন্টের প্রথম তিন আসরেই চ্যাম্পিয়ন হয়েছে তার দল। প্রথম দুবার ঢাকা গ্ল্যাডিয়েটর্স। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে টানা হ্যাটট্রিক জয়ের অবিস্বরণীয় কীর্তি! কিন্তু গতবার চ্যাম্পিয়ন হতে ব্যর্থ হন মাশরাফি। শুধু তাই নয়, ফ্র্যাঞ্চাইজির সঙ্গে দল নির্বাচন নিয়ে মতপার্থক্য ও মনোমালিন্যও সৃষ্টি হয়। এরপর মাশরাফির সঙ্গে ফ্র্যাঞ্চাইজি কর্মকর্তাদের আপস-মীমাংসা হয়েছে ঠিকই কিন্তু রয়ে গেছে মানসিক দূরত্ব। এ কারণেই মাশরাফির দল পাল্টানো বলে মন্তব্য করছেন অনেকেই।

বিপিএলে রংপুর রাইডার্সের লক্ষ্য এবার শিরোপা জয়। নতুন মালিকানায় দলটি ইতোমধ্যেই বেশ কয়েকজন টি-টোয়েন্টির নামী-দামী ক্রিকেটারদের দলে ভিড়িয়েছে। সেই তালিকায় রয়েছেন, ক্রিস গেইল, স্যামুয়েল বদ্রি, রবি বোপারা, থিসার পেরেরার নাম। শুধু তাই নয়, মাশরাফির নতুন দলে যুক্ত হতে পারেন ডেভিড ওয়ার্নার, ক্রিস মরিসের মতো তারকাও।