ইব্রার ভক্তদের সুখবর দিলেন মরিনহো!


ibra-morinho-16-july-17-539372271

প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) সঙ্গে ‍চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর গত বছরের জুলাইয়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন জ্লাতান ইব্রাহিমোভিচ। বুড়ো বয়সেও ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট ক্লাবটিতে অসাধারণ পারফরম্যান্স উপহার দিয়েছেন এই সুইডিশ স্ট্রাইকার। যে কারণেই ইব্রাহিমোভিচকে পুনরায় ম্যাচেস্টার ইউনাইটেডের হয়ে যোগ্যতা প্রমাণের সুযোগ দেয়া হবে বলে জানিয়েছেন দলটির অভিজ্ঞ কোচ হোসে মরিনহো।

যদিও জ্লাতান ইব্রাহিমোভিচ বর্তমানে হাঁটুর গুরুতর ইনজুরিতে ভুগছেন। গত এপ্রিলে ডাবল সার্কিট লিগামেন্ট ইনজুরিতে পড়ার পর ইউনাইটেডে তার ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ে। ইনজুরির কারণেই মুলত দ্বিতীয়বারের মত ইউনাইটেড ইব্রাকে ব্যবহারের পরিকল্পনা থেকে সরে যেতে বাধ্য হয়। গত মাসে তাকে আনুষ্ঠানিকভাবে ছাড়পত্রও দিয়ে দেয় প্রিমিয়ার লিগের ইতিহাসের সবচেয়ে সফল ক্লাবটি।

তবে সুইডিশ এই তারকা খুব অল্প সময়েই যে পারফরম্যান্স উপহার দিয়েছেন তাতেই মুগ্ধ ইউনাইটেড। তার পুনর্বাসনের জন্য নিজেদের সুযোগ সুবিধাগুলো ব্যবহারের অনুমতি দিয়েছে।

স্পেশাল ওয়ান তাই ভাবছেন প্রিয় শিষ্যকে আরও একবার সুযোগ দিতে। দল নিয়ে যুক্তরাস্ট্র সফররত ইউনাইটেড কোচ জানান, আগামী মৌসুমেও ইব্রার ক্লাবে ফেরার সুযোগ থাকছে। এ প্রসঙ্গে মরিনহো বলেন, ‘এটি সম্ভব। তার জন্য দরজা খোলা আছে।’

গত মৌসুমে রেড ডেভিলসদের হয়ে সব ধরনের প্রতিযোগীতামূলক ম্যাচে প্রতিপক্ষের বিপক্ষে ২৮ গোল করেছেন ইব্রাহিমোভিচ। সেইসঙ্গে গত মৌসুমে ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলদাতার আসনটিও দখল করে নেন ৩৫ বছর বয়সী এই সুইডিশ স্ট্রাইকার।

এর আগে আয়াক্স, জুভেন্টাস, ইন্টার, মিলান, বার্সেলোনার মতো ক্লাবেও খেলেছেন ইব্রাহিমোভিচ। তার ঝলক দেখেছে ম্যানচেস্টার ইউনাইটেডও। প্রিমিয়ার লিগের জায়ান্ট ক্লাবটিতে যদি তিনি আর না খেলতে পারেন তাহলে গুঞ্জন রয়েছে মেজর লিগ সকারের দল এলএ গ্যালাক্সির জার্সিতে ইব্রাহিমোভিচের প্রতিনিধিত্ব করার। বিভিন্ন প্রতিবেদনে উঠে আসা খবর, ইব্রাকে বার্ষিক ৬ মিলিয়ন পাউন্ড দিতেও প্রস্তুত তারা!