জয় দিয়েই অস্ট্রেলিয়া সফর শেষ করল লিটন-বিজয়রা


hp-team-1126570784

প্রথম ইনিংসে পিঁছিয়ে থাকার পরও নাটকীয়ভাবে একমাত্র তিনদিনের ম্যাচে আমন্ত্রিত নর্দান টেরিটরি একাদশকে ২১ রানে হারিয়েছে লিটন দাসের নেতৃত্বাধীন বাংলাদেশ হাই পারফম্যান্স দল। ওয়ানডে সিরিজে ৫-০তে জয়ের পর তিনদিনের ম্যাচ জিতে অপরাজিত থেকেই সফর শেষ করল বাংলাদেশ হাইপারফরম্যান্স দল।

ওয়ানডে সিরিজে লিটন-বিজয়দের সামনে পাত্তাই পায়নি নর্দান টেরিটোরি একাদশ। তবে তিনদিনের ম্যাচে তারা একটু আশা জাগিয়ছিল। এইচপির করা ৬ উইকেটে ৩১২ (ইনিংস ঘোষণা) রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ৩ উইকেটে হারিয়ে তুলে ফেলেছিল ৩১৬ রান। তৃতীয় দিনে সেটাকে বাড়িয়ে নিয়ে চ্যালেঞ্জ জানানোর সুযোগ ছিল।

কিন্তু কঠিন পরীক্ষায় পড়া এইচপির বোলাররা ছন্দ ফিরে পান তৃতীয় দিন সকালেই। আর মাত্র ৩৬ রান যোগ করতেই স্বাগতিকদের চার উইকেট তুলে নেন তারা। পরে সাত উইকেটে ৩৫২ রান করে ৩৬ রানের লিড নিয়ে প্রথম ইনিংস ঘোষণা করে এনটি।

জবাবে দ্রুত রান তুলতে যেয়ে লিটন-বিজয়রা দ্বিতীয় ইনিংসে গুটিয়ে যায় ২২৯ রানেই। ১৯০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে সফরকারী বোলারদের দাপটে দিশেহারা হয়ে পড়ে। স্বাগতিকদের ইনিংস থামে ১৬৮ রানেই। দিনের ও ম্যাচের শেষ ওভারে এসে ২১ রানের জয় নিশ্চিত করে শেষটাও নিজেদের আনন্দে রাঙিয়ে সফল এক অস্ট্রেলিয়া সফর শেষ করল ভবিষ্যতের এইচপি দল।

সংক্ষিপ্ত স্কোরকার্ড-

হাইপারফরম্যান্স একাদশ: ৩১২/৬ ডিক্লেয়ার… (প্রথম ইনিংস)। ইরফান ১০৪*, মারুফ ৮৭, রাব্বি ২৭; বিংকস ৪৭/২।

নর্দান টেরিটরি একাদশ: ৩৫২/৭ ডিক্লেয়ার… (প্রথম ইনিংস)। ডিকম্যান ১০২*, হ্যাকনী ৯৭; তানভীর ২৯/২।

হাই পারফরম্যান্স একাদশ: ২২৯/১০ (দ্বিতীয় ইনিংস)

নর্দান টেরিটরি একাদশ: ১৬৮/১০ (দ্বিতীয় ইনিংস)

ফলাফল: বাংলাদেশ এইচপি একাদশ ২১ রানে জয়ী।