টাকার কারনে পাকিস্তানে রোনালদিনহো!


ronaldinho-pakistan-254176217

২০০৯ সালে শ্রীলঙ্কা দলের টিম বাসের উপর জঙ্গি হামলার পর থেকে পাকিস্তান সফর থেকে বিরত আছে টেস্ট খেলুড়ে দলগুলো। এমনকি পাকিস্তানের উপর থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন বিদেশি অনেক তারকা ক্রিকেটারও। এমন অবস্থায় যেন ঈদের চাঁদ হাতে পেলো পাকিস্তান। দু’টি প্রীতি ফুটবল ম্যাচে অংশ নিতে পাকিস্তান পৌঁছেছেন ব্রাজিলের সাবেক তারকা রোনালদিনহোসহ আট তারকা ফুটবলার।

তবে এমনি এমনি পাকিস্তানে অনুষ্ঠিতব্য এই দু’টি প্রীতি ম্যাচে অংশ নিচ্ছেন না সাবেক এই আট ফুটবল তারকা। এই দু’টি ম্যাচ খেলার বিনিময়ে তারা হাতিয়ে নিচ্ছেন মোটা অঙ্কের অর্থ।

পাকিস্তানকে ফুটবলকে জনপ্রিয় করার লক্ষ্যে এই দুই ম্যাচের আয়োজন করছে পাকিস্তান ফুটবল ফেডারেশন। এই দুই ম্যাচে অংশ নেওয়ার জন্য রোনালদিনহোকে ছয় লাখ মার্কিন ডলার দিচ্ছে পাকিস্তানের একটি বেসরকারী প্রতিষ্ঠান। অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় প্রায় চার কোটি ৮৭ লাখ ৫০ টাকা পাবেন ব্রাজিলের এই বিশ্বকাপজয়ী তারকা। রোনালদিনহো ছাড়া বাকি সাত তারকা পাবেন তিন থেকে চার লাখ মার্কিন ডলার করে। এই ম্যাচের টিকেটগুলো অবশ্য বিক্রি হচ্ছে চড়া দামে। স্টেডিয়ামে ঢুকতে হলে পাকিস্তানিদের গুণতে হবে ২০০০ থেকে ৩০ হাজার রুপি।

রোনালদিনহো ছাড়াও পাকিস্তানে প্রীতি ম্যাচ খেলতে যাওয়া ফুটবলারদের মধ্যে আছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা রায়ান গিগস, ব্রাজিলের সাবেক তারকা রবার্তো কার্লোসসাবেক ইংলিশ গোলরক্ষক ডেভিড জেমসনেদারল্যান্ডের জর্জ বোয়ার্তে, ফ্রান্সের সাবেক তারকা রবার্ট পিরেজ ও নিকোলাস আনেলকা এবং পর্তুগালের সাবেক তারকা লুইস বোয়া মোর্তে। শনিবার সকালে পাকিস্তান সেনাবাহিনীর জেটে চড়ে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ পৌঁছেছেন তারা

এই দু’টি প্রদর্শনী ম্যাচে রোনালদিনহো এন্ড ফ্রেন্ডস গ্রুপের নেতৃত্ব দেবেন বার্সেলোনার সাবেক ব্রাজিলিয়ান তারকা রোনালদিনহো। খেলোয়াড় এবং পুরো ইভেন্টে নিরাপত্তার নিশ্চিত করার দায়িত্ব দেওয়া হয়েছে পাকিস্তান আর্মিকে। শনিবার (আট জুলাই) করাচির আব্দুল ছাত্তার ইধি হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রথম ম্যাচটি। রোববার লাহোরে দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে।