গ্রহণযোগ্যতা না থাকলে মনোনয়ন নয়: প্রধানমন্ত্রী শেখ হাসিনা


 

সোমবারে মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী।

 

যেসব সংসদ সদস্যের স্থানীয় পর্যায়ে জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা নেই তাদের আগামী নির্বাচনে মনোনয়ন দেওয়া হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

১৫ মে সোমবার মন্ত্রিসভার বৈঠকের পর অনির্ধারিত আলোচনাকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন। বিভিন্ন মন্ত্রীর সঙ্গে আলাপের সূত্র উল্লেখ করে এই খবর দিয়েছে একাধিক সংবাদমাধ্যম।

ওই বৈঠকে প্রধানমন্ত্রী বলেছেন, যেসব এমপি তৃণমূল নেতাকর্মীদের দ্বিধা-বিভক্ত করেছেন, ক্ষমতার দাপট দেখিয়েছেন, যাদের বিরুদ্ধে এলাকার জনগণের অভিযোগ রয়েছে, তারা মনোনয়ন পাবেন না।

একাদশ সংসদ নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হবে বলে জানিয়ে শেখ হাসিনা বলেন, বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দল এ নির্বাচনে অংশ নেবে। চারদিক দিয়ে হিসাব-নিকাশ করে এই নির্বাচনে দলীয় মনোনয়ন দেয়া হবে।

প্রধানমন্ত্রী বলেন, যারা বর্তমানে এমপি আছেন, তারা নিশ্চিত মনোনয়ন পাবেন- এমন ধারণা নিয়ে থাকলে ভুল করবেন। কারণ আগামী নির্বাচন ২০১৪ সালের মতো হবে না। যারা এলাকার জনগণের জন্য কাজ করেছেন জনগণের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখেছেন তাদেরই মনোনয়ন দেয়া হবে।

আলোচনাকালে প্রধানমন্ত্রী জরিপের কথাও উল্লেখ করেছেন। তিনি বলেন, জরিপের ফলাফলে যারা ভালো করবেন, তাদের মনোনয়ন দেয়া হবে। সে সময় প্রধানমন্ত্রী সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড জনগণের সামনে তুলে ধরতে এমপি-মন্ত্রীদের প্রতি আহবান জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*