ইনজুরির কারণে প্রস্তুতি ম্যাচে দলে নেই তামিম


tamimm

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নেওয়ায় সাসেক্সের ১০ দিনের অনুশীলন ক্যাম্পে যোগ দেননি সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। এরই মাঝে রোববার রাতে স্ত্রী ও সন্তানের অসুস্থতার খবরে দেশে ফিরেছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বি মুর্তজা।

এবার জানা গেলো, আরেকটি দুঃসংবাদ। ইংল্যান্ড গিয়ে প্রথম দিনের অনুশীলনেই পুরনো পিঠের ব্যথাটা আবার অনুভব করতে শুরু করেছেন বাঁহাতি এই ওপেনার। সতর্কতা হিসেবে তাই আছেন পর্যবেক্ষণে। এই ইনজুরির কারণে তাই খেলছেন না আরুনডেলে অনুষ্ঠেয় আজকের প্রস্তুতি ম্যাচটিও।

তবে এই ইনজুরিতে ত্রিদেশীয় সিরিজ কিংবা চ্যাম্পিয়নস ট্রফি খেলা নিয়ে কোনো অনিশ্চয়তা তৈরি হয়নি দেশ সেরা এই ওপেনারের।

এ প্রসঙ্গে তামিমের ভাষ্য, ‘প্রথম দিনের অনুশীলনেই ব্যথা অনুভব করায় ডাক্তারের পরামর্শে এখন বিশ্রামে আছি। ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণের পর আর কোনো ডাক্তারি পরীক্ষা হবে কি না, বলতে পারব না। তবে চোট সেরকম গুরুতর নয়। অফিশিয়াল ম্যাচ মিস করার শঙ্কা নেই।’

সোমবার বাংলাদেশ সময় বিকাল চারটায় ডিউক অব নরফোকের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচে মাশরাফি-সাকিব-মুস্তাফিজ-তামিমবিহীন দলটির নেতৃত্বভার উঠতে পারে মুশফিকুর রহিমের কাঁধে।

ত্রিদেশীয় সিরিজের আগে আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আগামী পাঁচ মে সেই প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ সাসেক্স একাদশ। ম্যাচটি হবে হোভে, সাসেক্সেরই হোম গ্রাউন্ডে।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজটি হবে আগামী ১২ থেকে ২৪ মে। এই সিরিজে বাংলাদেশ চারটি ম্যাচ খেলবে। স্বাগতিক দল ছাড়াও এ সিরিজের অপর দল নিউজিল্যান্ড। এরপর আগামী এক জুন থেকে ইংল্যান্ডে শুরু হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। তার আগে ভারত ও পাকিস্তানের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। তার আগে ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প করতে ইংল্যান্ডের সাসেক্সে অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল।