ইয়াসিরের ঘূর্ণিতে পাকিস্তানের জয়


Pakistan_2

এর আগে টানা ছয় টেস্টে হেরেছে পাকিস্তান। সেই হারের বৃত্ত থেকে বের হল ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে। তিন ম্যাচের টেস্ট সিরিজটি জয় দিয়েই শুরু করলো মিসবাহ-উল-হকের দল।

মিসবাহ ও ইউনুস খানের বিদায়ী সিরিজ এটি। তাদের বিদায়কে স্মরণীয় করে রাখার শুরুটা বেশ ভালোই করলো পাকিস্তান। ইয়াসির শাহর নৈপুণ্যে জ্যামাইকা টেস্টে স্বাগতিকদের সাত উইকেটে হারিয়েছে অতিথিরা। স্যাবিনা পার্কে পঞ্চম ও শেষ দিনে এসেছে এই জয়।

ম্যাচের চতুর্থদিনই চার উইকেট তুলে নিয়ে ম্যাচ পুরোপুরি মুঠোয় নিয়ে এসেছিলেন ইয়াসির। টেস্টে নবমবারের মতো পাঁচ উইকেট পেয়েছেন এই লেগ স্পিনার। তার পাশাপাশি পেসাররাও অনেকটাই এই জয়ে সহায়তা করেছেন।

চার উইকেটে ৯৩ রান নিয়ে মঙ্গলবার খেলা শুরু করা ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংস এদিন স্থায়ী হয় মোটে ২৪.৪ ওভার। এদিন ৫৯ রান যোগ করে মাত্র ১৫২ রানেই গুটিয়ে যায় দলটি। রোস্টন চেইস অপরাজিত ছিলেন ১৬ রানে। আর কেউই টিকতে পারেননি উইকেটে।

৬৩ রানে ছয় উকেট নিয়ে পাকিস্তানের সেরা বোলার ইয়াসির। সব মিলিয়ে আট উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার নিয়েছেন তিনি।

৩২ রানের ছোটো লক্ষ্য হলেও, শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। সাত রানের মধ্যে ফিরেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান। গ্যাব্রিয়েলের বলে উইকেটরক্ষকের গ্লাভসবন্দি হন আহমেদ শেহজাদ। জোসেফের বলে ব্যাটের কানায় লেগে বোল্ড হন আজহার আলি। লাঞ্চের পর বিদায় নেন ইউনুসও। তবে আর কোন উইকেট না হারিয়েই জয় তুলে নেন পাকিস্তানের ব্যাটসম্যানরা।

ব্রিজটাউনে আগামী রোববার  শুরু হবে দ্বিতীয় টেস্ট।