মোস্তাফিজকে নিয়ে যা বললেন মাশরাফি


Masrafi

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলে নিজের অভিষেক আসরটা ছিল স্মরণীয়। উদীয়মান ক্রিকেটারের পুরস্কার পেয়েছিলেন। দলের শিরোপা জয়ে রেখেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। তিনি টাইগার পেসার মোস্তাফিজুর রহমান।

নিজের প্রথম আসরের সাফল্য ছাড়িয়ে যাওয়ার ঘোষণা দিয়ে এবারের আসর খেলতে দেশ ছেড়েছিলেন এই ‘কাটার মাস্টার’।

তবে প্রথম ম্যাচ খেলেই বাদ পড়েন এ বামহাতি পেসার। প্রথম ম্যাচে নিজেকে মেলে ধরতে পারেননি। ২.৪ ওভারে ৩৪ রান দিয়েছিলেন ফিজ। উইকেটশূন্য ছিলেন তিনি। পরে আর এক ম্যাচও তাকে খেলানো হয়নি।

বাংলাদেশ ক্রিকেট দল আগামী মাসে আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলবে। তাছাড়া ইংল্যান্ডে সাসেক্সের বিপক্ষে প্রস্তুতি ম্যাচও খেলবে। জুনে রয়েছে আইসিসির চ্যাম্পিয়ন্স ট্রফি।

সাসেক্সে প্রস্তুতি ক্যাম্পের জন্য বুধবার ঢাকা ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। তার আগে মঙ্গলবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এসব বিষয়ে কথা বলেন টাইগার অধিনায়ক।

মুস্তাফিজকে নিয়ে মাশরাফি বলেন, মোস্তাফিজ আগে যেটা পেয়েছে সেটা অস্বাভাবিক। এখন যা হচ্ছে, সেটা স্বাভাবিক। আন্তর্জাতিক ক্রিকেটে এসেই আপনি ৪/৫ ম্যাচে ৩০ উইকেট পাবেন- এটা অবিশ্বাস্য একটি ব্যাপার। এখন ওকে কষ্ট করে উইকেট নিতে হবে। ব্যাটসম্যানরা এখন ওর বোলিং নিয়ে অনেক অনুশীলন করছে। অ্যানালিস্টরা ওর সব শক্তির দিক বের করছে।

মাশরাফি আরও বলেন, আমরা যদি বাস্তবতার কথা চিন্তা করে মোস্তাফিজকে রিল্যাক্সে রাখতে পারি, তাহলে ও আমাদের জন্য আগামী ১০ বছরের জন্য দারুণ সম্পদ হবে। কারণ ওর বয়স এখন মাত্র ১৯/২০।

প্রসঙ্গত, বৃহস্পতিবার ইংল্যান্ডের মাটিতে পা রাখবে মাশরাফি বাহিনী। সেখানে পৌঁছে সাসেক্সে দশ দিনের অনুশীলন ক্যাম্পে যোগ দেবেন টাইগাররা। এর মাঝে স্থানীয় দুই দলের সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে মাশরাফির দল।

আগামী ১২-২৪ মে আয়ারল্যান্ডে অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় সিরিজ। আর ১-১৮ জুন ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। চ্যাম্পিয়ন্স ট্রফিতে কঠিন গ্রুপে রয়েছে বাংলাদেশ। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও স্বাগতিক ইংল্যান্ড রয়েছে এই গ্রুপে।