ভারি বর্ষণে দুর্ভোগে রাজধানীবাসী


c-bg220170421143713

বঙ্গোপসাগরে লঘুচাপের ফলে উপকূলীয় অঞ্চল ও দেশের বিভিন্ন জেলাসহ ঢাকা শহরজুড়ে বৃষ্টি হচ্ছে। ২৪ এপ্রিল সোমবার সকাল থেকে কখনো মুষলধারে বৃষ্টি আবার কখনো গুঁড়ি গুঁড়ি এবং হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে রাজধানীতে। ফলে চরম দুর্ভোগে পড়েছেন রাজধানীবাসী।

সকালে অফিস যাওয়ার আগ মুহূর্তেই এ বৃষ্টিতে বিশেষ করে অফিস-আদালতগামী মানুষ এবং স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের দুর্ভোগে পড়তে হয়েছে বেশি। আবার সড়কজুড়ে উন্নয়ন কাজের খোঁড়া গর্তে দুর্ভোগের চিত্র যেন আরও ভয়াবহ হয়েছে।

২৩ এপ্রিল রোববার রাত ও ২৪ এপ্রিল সোমবার সকালে রাজধানীর বিভিন্ন স্থানে ঘুরে দেখা যায়, অপেক্ষাকৃত নিচু স্থানগুলোতে হাটুপরিমাণ পানি জমে গেছে। সেই পানিতে ভাসছে নোংরা-আবর্জনা। বিশেষ করে নগরীর শান্তিনগর, মালিবাগ, মৌচাক, আরামবাগ, বাড্ডা, রামপুরা ও পুরান ঢাকার বিভিন্ন এলাকাসহ বেশ কিছু স্থানে পানি জমে জলজট সৃষ্টি হয়েছে। এতে যানবাহনে ভোগান্তি বেড়েছে।

এছাড়া নগরীর অধিকাংশ সড়কের পাশে সিটি কর্পোরেশনের ড্রেন ও ওয়াসার পানির সংযোগ লাইনসহ বিভিন্ন উন্নয়ন সংস্থার কাজ চলমান থাকায় খোঁড়া গর্তে পানি জমে সড়কের সঙ্গে সমান হয়ে গেছে। এসব গর্তে পড়ে দুর্ঘটনার আশঙ্কা করছেন পথচারীরা।

এদিকে, আবহাওয়া অধিদফতর বলছে, আজ সোমবারও ভারি ও বজ্রসহ ভারি বর্ষণের সম্ভাবনা রয়েছে সিলেট, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহসহ ৬টি বিভাগে।