বার্সাকে হারানো আমার ক্যারিয়ারের সেরা ফলাফল : অ্যালেগ্রি


জুভেন্টাস কোচ ম্যাসিমিয়িানো অ্যালেগ্রি

 

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে নিজেদের মাঠে জুভেন্টাস ৩-০ গোলে হারিয়েছে বার্সেলোনাকে। আর এই জয়টাকেই জুভেন্টাস-ক্যারিয়ারের সবচেয়ে সেরা ফলাফল হিসেবে মন্তব্য করেছেন ম্যাসিমিয়িানো অ্যালেগ্রি।

এ বিষয়ে ম্যাচের শেষেই জুভেন্টাসের কোচ বলেন, ‘এখানকার (জুভেন্টাসে) তিন বছরের ক্যারিয়ারে এটাই আমার সবচেয়ে সেরা ফল।’

এসময় শিষ্যদেরও ভূয়সী প্রশংসা করেছেন অ্যালেগ্রি। ২০১৫ সালে ইউরোপ সেরার এই টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হয়েছিল বার্সেলোনা-জুভেন্টাস। কিন্তু সেবার কাতালানরা ৩-১ গোলে জুভেন্টাসকে হারিয়ে শিরোপা জয়ের উচ্ছ্বাস করে। তাই প্রথম লেগ জয়ের পরও পা মাটিতেই রাখছেন জুভদের এই অভিজ্ঞ কোচ। শিষ্যদের সাফ জানিয়ে দিয়েছেন দ্বিতীয় লেগটা বেশ কঠিন-ই হবে।

এ বিষয়ে অ্যালেগ্রি বলেন, ‘তাদের বিপক্ষে অসাধারণ পারফর্ম করেছি আমরা। রক্ষণ কিংবা আক্রমণভাগ উভয় ক্ষেত্রেই কৌশলগতভাবে আমরা অনেক ভালো খেলেছি। সেমিফাইনালের টিকিট কাটার পথে প্রথম ধাপটা আমরা ভালোয় ভালোয় শেষ করেছি। তবে দ্বিতীয় লেগটা কিন্তু কঠিন হবে। সেমিফাইনালে যাওয়ার জন্য আমাদের সুযোগ কতভাগ তা এখনই বলতে পারছি না কিন্তু আমরা বার্সেলোনায় যাবো গোল করার লক্ষ্য নিয়েই।’

সাম্প্রতিক সময়ে জুভরা দুর্দান্ত খেলছে। ইউরোপিয়ান আসরে কিংবা সিরিএ লিগে রীতিমতো উড়ছে তারা। লিগে টানা পঞ্চম শিরোপা জেতা জুভেন্টাস এবার রেকর্ড ষষ্ট শিরোপা জয়ের খুবই কাছাকাছি। তবে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি বলছেন, এখনও তার দলের উন্নতি করার সুযোগ রয়েছে। তিনি বলেন, ‘আমি স্বপ্ন দেখতে ভালোবাসি, তবে বাস্তবাদীও। আমাদের দলটা এখন উন্নতি করছে। বিশেষ করে গত কয়েক বছরের উন্নতি সত্যিই আমাকে মুগ্ধ করেছে।’

আগামী ১৯ এপ্রিল চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় লেগে মুখোমুখি হবে বার্সেলোনা-জুভেন্টাস। সেই ম্যাচটি হবে ন্যু ক্যাম্পে। প্রথম লেগ জেতায় সেই ম্যাচে স্বাভাবিকভাবেই এগিয়ে থেকে মাঠে নামবে হিগুয়েইন-দিবালারা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*