মালাগার মাঠে বার্সেলোনার হার


barca1

বার্সেলোনার হাতে সুযোগ ছিলো লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে ওঠার। মালাগার বিপক্ষে মাঠে নামার আগে সে সুযোগটা আরও সহজ করে দিয়েছিলো রিয়াল মাদ্রিদ। অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ড্র করে শীর্ষস্থান নড়বড়ে করে ফেলেছিলো রিয়াল। কিন্তু সে সুযোগ কাজে লাগাতে পারেনি স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। মালাগার মাঠ থেকে ২-০ গোলের হারের স্বাদ নিয়ে ফিরেছে মেসি-নেইমারসহ তারকাসমৃদ্ধ দলটি। শেষ তিন অ্যাওয়ে ম্যাচের দুটিতেই হারের স্বাদ পেল এনরিকের দল।

ম্যাচের ১৬ মিনিটে প্রথম গোলের সুযোগ পায় বার্সা। তবে গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন সুয়ারেজ। ম্যাচের ৩০ মিনিটে আবারো গোলের সুযোগ পায় বার্সা। তবে মেসির দেওয়া পাস ধরতেই পারেননি গোমেজ। এর দুই মিনিট পরই লিড নেয় মালাগা। হুয়ান কার্লোসের লম্বা করে বাড়ানো বল ধরে নীচু শটে বার্সার গোলরক্ষককে পরাস্ত করেন সান্দ্রো। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতি থেকে ফিরে ৭০ মিনিটে লরেন্তেকে ফাউল করে নেইমার লাল কার্ড দেখলে বড় এক ধাক্কা খায় সফরকারী দল। খেলার ৭২ মিনিটে আবারো বল জালে জড়ান মালাগার পেনারান্দা। কিন্তু অফসাইডের জন্য তা বাতিল হয়ে যায়।

ম্যাচ শেষ হওয়ার মাত্র এক মিনিট আগে দলকে সমতায় ফেরানোর সুযোগ পান সুরায়েজ। তবে তার প্রচেষ্টা রুখে দেন মালাগা গোলরক্ষক কামেনি। নির্ধারিত সময়ের শেষ মুহূর্তে মালাগার হয়ে রদ্রিগেজ ব্যবধান দ্বিগুণ করেন। এ হারে ৩১ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই রইলো বার্সা। আর ৩০ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলো রিয়াল।