বার্সায় মেসি নির্ভরতার দিন শেষ


ছবি : সংগৃহীত

লিওনেল মেসি দলে না থাকলে তাকে মিস করাটাই তো স্বাভাবিক। আর্জেন্টিনা কিংবা বার্সেলোনায় তার অনুপস্থিতি মোটেও কাম্য নয়। তবে প্রায় দেড় মাস ধরে দলের বাইরে থাকলেও জয়ের ধারায় রয়েছে বার্সা। নেইমার-সুয়ারেজ নৈপুণ্যে মেসির অভাবটা যেন টেরই পাচ্ছে না কাতালানরা।

এবার বার্সা কোচ লুইস এনরিক জানিয়েছেন, বার্সেলোনা মেসিকে মিস করলেও আমার বিশ্বাস তার ওপর দলের নির্ভরশীলতা কমে গেছে। কেউ ‍এ নিয়ে কথাও বলছে না। তাকে ছাড়াই আমরা জয়ের ধারায় রয়েছি।

এক সাক্ষাৎকারে এনরিক বলেন, ‘আমরা অবশ্যই মেসিকে ভীষণ মিস করসি। কিন্তু আমি সব সময়ই বলে আসছি, তার অনুপস্থিতিতে দলে আরো নির্ভরযোগ্য খেলোয়াড় রয়েছে। সবাই নিজেদের প্রমাণ করছে। তাই মেসির ওপর নির্ভরশীলতার প্রশ্ন এখন আর থাকছে না। কারণ, মেসিবিহীন বার্সা এখন জয়ের ধারায় রয়েছে এবং প্রতিনিয়তই ভালো খেলছে।’

উল্লেখ্য, গত ২৬ সেপ্টেম্বর লাস পালমাসের বিপক্ষে হাঁটুর ইনজুরিতে ভুগে ৭-৮ সপ্তাহের জন্য ছিটকে যান মেসি।  তার অনুপস্থিতিতে এখন পর্যন্ত আট ম্যাচের মধ্যে ছয়টিতেই জয়লাভ করে বার্সা। শুধুমাত্র মেসিবিহীন প্রথম ম্যাচেই সেভিয়ার বিপক্ষে ২-১ গোলে হার মানে কাতালানরা।

সর্বশেষ চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বাতে বরিসভের বিপক্ষে ৩-০ গোলের দাপুটে জয় পায় বার্সা। জোড়া গোল করেন ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার। বাকি গোলটি আসে উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজের পা থেকে।