আইপিএলের প্রথম ম্যাচেই ভর্ৎসিত হলেন ধোনি


 

জয় দিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসর শুরু করলেও পুনে সুপারজায়ান্টের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে সতর্ক করেছে ম্যাচ রেফারি।

আম্পায়ারের সিদ্ধান্তের বিপক্ষে জোর করে আবেদন করায় ম্যাচ রেফারি মনু নায়ার ধোনিকে ভর্ৎসনা করেন।

তার বিরুদ্ধে আইপিএল নীতির লেভেল ওয়ান এর ২.১.১ ভঙ্গের অভিযোগ করা হয়েছে। বৃহস্পতিবার নিজেদের মাঠে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ম্যাচে ঘটে এই ঘটনা।

এদিন মুম্বাইয়ের ইনিংসে দক্ষিণ আফ্রিকার লেগ-স্পিনার ইমরান তাহিরকে ১৫ ওভারে আক্রমনে আনেন পুনে অধিনায়ক স্টিভেন স্মিথ। ব্যাট করছিলেন ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড। তাহিরের বল লাগে পোলার্ডের প্যাডে। আউটের আবেদন জানান তাহির ও উইকেটের পিছনে দাঁড়ানো ধোনি। কিন্তু অনফিল্ড আম্পায়ার এস রবি আবেদন প্রত্যাখান করেন।

তখন আবারও বিদ্রুপ করে ডিআরএসের আবেদন করেন ধোনি। পরে হক-আইতে দেখা যায় ধোনিই ঠিক ছিলেন। পোলার্ড আউট ছিলেন। কিন্তু আইপিএলে ডিআরএস না থাকায় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে ওই আবেদন করে লেভেল ওয়ান নীতি ভেঙ্গেছেন ধোনি।

আইপিএলের আগের নয় আসরেই অধিনায়কের দায়িত্ব পালন করেছেন ধোনি। চলতি আসর শুরুর কয়েকদিন আগে তাকে সরিয়ে পুনের দায়িত্ব দেওয়া হয় অস্ট্রেলিয়ার অধিনায়ক স্মিথের কাঁধে। প্রথম ম্যাচে সাবেক অধিনায়ককে ব্যাটিংয়ে ছাপিয়ে গেছেন চলতি অধিনায়ক। এ নিয়েও ফ্রাঞ্চাইজি কর্তৃপক্ষ কথা শুনিয়েছেন ধোনিকে। অপরদিকে আইপিএল কর্তৃপক্ষের পক্ষ থেকে এসেছে এই ভর্ৎসনা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*