হাসিনা-মমতা বৈঠক শনিবার


ভারত সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৮ এপ্রিল শনিবার রাতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন। সন্ধ্যায় দিল্লির বাংলাদেশ হাইকমিশনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে আসছেন বলে শুনেছি। তার সঙ্গে আলাদা করে কথা বলার অপেক্ষায় আছি। দেখি আগামীকাল রাতে হয় কি না?

এ সময় গঙ্গা ব্যারাজ-সংক্রান্ত এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী জানান, আমি এটা করতে চাই। দুই বাংলার জনগণের স্বার্থে এবং ভারতের সঙ্গে আলোচনা করেই করতে চাই। তিস্তা চুক্তি নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করায় তিনি বলেন, আমি সব সময় আশাবাদী। দেখি কী হয়।

এদিকে ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠকে বসবেন ৮ এপ্রিল শনিবার। ওইদিন রাতেই শেখ হাসিনার সম্মানে রাষ্ট্রপতি প্রণব মুখার্জি আয়োজিত নৈশভোজে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যোগ দেবেন। সেখানেই প্রধানমন্ত্রীর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দিনের সরকারি সফরে আজ ৭ এপ্রিল দুপুরে দিল্লি পৌঁছান। সেখানে তাকে প্রটোকল ভেঙ্গে স্বাগত জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পরে মোটর শোভাযাত্রা সহকারে তাকে রাষ্ট্রপতি ভবন রাইসিনা হিলে নিয়ে যাওয়া হয়। পরে আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সম্মানে দিল্লির বাংলাদেশ হাইকমিশনে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্টানে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ দিল্লিতে কর্মরত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, গণ্যমান্য ভারতীয় ব্যক্তি ও দেশি-বিদেশি সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*