শনিবার সিরিজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে মাশরাফির খেলা নিয়ে শঙ্কা নেই


আগামী শনিবার সিরিজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার খেলা নিয়ে একটা শঙ্কা সৃষ্টি হয়েছিল। কিন্তু, বৃহস্পতিবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বসে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক ফারুক আহমেদ সেই শঙ্কা অনেকটাই দূর করে দিলেন।

এর একদিন আগে কোচ হাতুরুসিংহে বলেছিলেন, ‘প্রস্তুতি ম্যাচে মাশরাফির ফিটনেস দেখা হবে। সে জ্বর থেকে সেরে উঠলেও শতভাগ ফিট নয়।’ কোচের এমন কথার পরই মূলত মাশরাফির খেলা নিয়ে একটা ধোঁয়াশা তৈরি হয়। সপ্তাখানেক আগে মাশরাফি নিজেও জানিয়েছিলেন, ভীষণ দুর্বল তিনি।

তবে, ফারুক আহমেদ আশ্বাস দিয়ে বলেন, ‘আমার মনে হয় শুধু ডেঙ্গু নয়, মাস তিনেক তিনি খেলার ভেতর নেই। একজন ক্রিকেটার যখন খেলার বাইরে থাকে তখন তার নিজেকে ফিরে পেতে সময় লাগে। আমরা মাশরাফিকে একটা অনুশীলন ম্যাচে নামিয়ে দেখতে চেয়েছি। যেহেতু সে পেশাদার ক্রিকেটার তাই আশা করছি সে খুব দ্রুত নিজেকে ফিরে পাবে।’

জানিয়ে রাখা ভাল, সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ফতুল্লায় সাত উইকেটের বড় ব্যবধানে হেরেছে মাশরাফি বিন মুর্তজার বিসিবি একাদশ। তবে, আশার ব্যাপার হল এই ম্যাচ দিয়ে ডেঙ্গু জ্বর কাটিয়ে ফেরা মাশরাফি ম্যাচে সাত ওভার বল করে একটা মেইডেন নেন, রান দেন ৩১।