আইপিএল খেলতে শ্রীলঙ্কা থেকেই সরাসরি ভারত যাবেন মুস্তাফিজ


 

আগামী পাঁচ এপ্রিল পর্দা উঠতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসরের। এর একদিন পর দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি দিয়ে শেষ হবে বাংলাদেশ ক্রিকেট দলের লঙ্কা সফর। ফলে আইপিএলের উদ্বোধনী দিনে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মাঠে নামা হচ্ছে না মুস্তাফিজুর রহমানের।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনাপত্তি পত্র পেলে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলে আগামী সাত এপ্রিল শ্রীলঙ্কা থেকেই সরাসরি ভারত যাবেন বাঁহাতি এই পেসার। ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদ দলের প্রধান কোচ টম মুডি।

মাঝে আইপিএলের এবারের আসরে মুস্তাফিজ খেলবেন না শিরোনামে খবর প্রকাশ করে ভারতীয় এক গণমাধ্যম। তবে মুস্তাফিজ এমন প্রতিবেদন ‘ভিত্তিহীন’ বলে উড়িয়ে দিয়েছেন।সানরাইজার্স হায়দরাবাদের অস্ট্রেলিয়ান কোচ টম মুডিও জানালেন, মুস্তাফিজ আসবেন এমনটাই প্রত্যাশা তাদের।

এ প্রসঙ্গে কোচ মুডি বলেন, ‘এখনও আমরা প্রত্যাশা করছি যে সে আমাদের হয়ে খেলতে আসবে। যদিও এখনো আমরা কোনো আনুষ্ঠানিক নিশ্চয়তা পাইনি। তবে আশা করছি ৭ এপ্রিলের মধ্যে আমরা তাকে দলে পাব। যদি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছ থেকে ভিন্ন কিছু শুনতে না হয়। তবে আমরা তাকে পাওয়ার আশা ছাড়ছি না।’

এদিকে মুস্তাফিজকে যদি শেষ পর্যন্ত না পাওয়া যায় সেক্ষেত্রে তার বিকল্প খেলোয়াড় হায়দরাবাদের রয়েছে বলে জানিয়েছেন দলটির মেন্টর ভিভিএস লক্ষণ, ‘মুস্তাফিজ ফিট। তবে আমাদেরকে তার জন্য অপেক্ষা করতে হবে। কারণ, বাংলাদেশ চ্যাম্পিয়ন্স ট্রফির আগে আয়ারল্যান্ডের একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে। তবে আমাদের দলে মুস্তাফিজের বিকল্প আছে। নিলামে আমরা ভালো দুজন বোলারকে পেয়েছি। তারা হল ক্রিস জর্ডান ও বেন লাফলিন। তারা দুজনই ডেথ ওভারে ভালো বোলিং করতে পারে। দলের যেখানে যেমন প্রয়োজন সবকিছুই আমরা গুরুত্ব সহকারে করেছি।’

আইপিএলের গত মৌসুমে সানরাইজার্স হায়দরাবাদের আইপিএল শিরোপা জয়ে দারুণ ভূমিকা ছিল কাটার মাস্টার মুস্তাফিজের। ৬.৯ ইকোনমিতে ১৬ ম্যাচে ১৭ উইকেট নিয়ে অভিষেক আসরে সেরা উদীয়মান ক্রিকেটার নির্বাচিতও হয়েছিলেন বাঁ-হাতি এই পেসার।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*