গ্রানাডাকে উড়িয়ে দিল মেসিবিহীন বার্সেলোনা


 

নিষেধাজ্ঞার কারণে গ্রানাডার বিপক্ষে ম্যাচে দর্শকের ভূমিকায় ছিলেন বার্সেলোনার সেরা তারকা লিওনেল মেসি। তবে এলএম টেনকে ছাড়াই এদিন জয় পেয়েছে কাতালানরা। সুয়ারেজ-নেইমারদের অসাধারণ পারফরম্যান্সের সৌজন্যে বার্সেলোনা ৪-১ গোলে হারিয়েছে গ্রানাডাকে।

বার্সেলোনার বিপক্ষে এর আগের ১৯ ম্যাচে গ্রানাডার জয় মাত্র একটিতে। কিন্তু রোববার নিজেদের মাঠে কাতালানদের বিপক্ষে দুর্দান্ত শুরু করে গ্রানাডা। লা লিগার বর্তমান চ্যাম্পিয়নদের গোল পেতে অপেক্ষা করতে হয় ম্যাচের ৪৪ মিনিট পর্যন্ত। প্রথমার্ধের শেষ মুহূর্তে লুইস সুয়ারেজের গোলেই ১-০ ব্যবধানে এগিয়ে যায় সফরকারীরা।

এই ম্যাচে গোল করে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেলেন সুয়ারেজ। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে প্রথম খেলোয়াড় হিসেবে নিজে গোল করা (২৩) এবং সতীর্থদের দিয়ে গোল (১০) করানো উভয় ক্ষেত্রেই ডাবল ফিগারে পৌছে যান বার্সেলোনার এই উরুগুইয়ান স্ট্রাইকার।

কিন্তু ৫০ মিনিটেই জেরেমি বোগার গোলে সমতায় ফিরে স্বাগতিক গ্রানাডা। স্বাগতিক সমর্থকদের অনুপ্রেরণায় বার্সার বিপক্ষে যেন আরও বেশি আক্রমণাত্মক গয়ে উঠে গ্রানাডা। কিন্তু ৬৪ মিনিটে পাকো আলকাসেরের গোল কিছুটা হলেও স্বস্তি ফেরায় বার্সা শিবিরে। দ্বিতীয়ার্ধের ৮৩মিনিটে নিজেদের জালেই বল জড়িয়ে দেন গ্রানাডার সাওনিয়ের। ম্যাচের অতিরিক্ত সময়ে (৯০+১) নেইমার গোল করলে ৪-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা।

এই গোলের সৌজন্যে নতুন এক মাইলফলকও স্পর্শ করেন নেইমার। বার্সেলোনার জার্সিতে তৃতীয় ব্রাজিলিয়ান হিসেবে সবধরণের প্রতিযোগীতায় ১০০ কিংবা তারও বেশি গোলের রেকর্ড গড়েন তিনি। ১০৫ গোল করে তার আগে রয়েছেন এভারিস্টো। আর ১৩০ গোল করে সবার উপরে রয়েছে রিভালদো।

রোববার লা লিগায় প্রথম ম্যাচে রিয়াল মাদ্রিদ ৩-০ গোলে হারায় আলাভেসকে। পরবর্তীতে বার্সেলোনাও জয় পাওয়ার কারণে কোন পরিবর্তন হয়নি পয়েন্ট টেবিলে। দুই দলেরই পয়েন্ট ব্যবধান এখন দুই। ২৮ ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহে ৬৮ পয়েন্ট। আর এক মাচ বেশি খেলেও ৬৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুইয়ে রয়েছে বার্সেলোনা। দিনের অন্য ম্যাচে এদিন স্পোর্টিং গিজনের সঙ্গে ড্র করার কারণে সেভিয়ার অবস্থান চারে। সমান ২৯ ম্যাচ খেলে পয়েন্ট সমান ৫৮ হলেও গোলব্যবধানে এগিয়ে থাকার কারণে তিনে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*