দলীয় শৃঙ্খলা ভঙ্গের বিষয়ে সিদ্ধান্ত আসছে: ওবায়দুল কাদের


 

Image result for ওবায়দুল কাদের নতুন ছবি

 

দলীয় শৃঙ্খলা ভঙ্গের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগামী ১২ এপ্রিল দলীয় প্রধান শেখ হাসিনার সভাপতিত্বে দলের কার্যনির্বাহী কমিটিতে আজকের আলোচনায় উঠে আসা দলের অভ্যন্তরীণ দুর্বলতার বিষয়বস্তু সুপারিশ আকারে তুলে ধরা হবে। এ বিষয়ে নির্বাহী কমিটি সিদ্ধান্ত গ্রহণ করবে।

২ এপ্রিল রোববার সকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর এক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘দলের অভ্যন্তরীণ দুর্বলতা নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। দলীয় শৃঙ্খলা ভঙ্গের বিষয়ে করণীয় নিয়ে আলোচনা হয়েছে। তবে এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। কারণ দলের মেজর সিদ্ধান্ত দলের কার্যনির্বাহী কমিটিতে গ্রহণ করা হয়।’

তিনি বলেন, বৈঠকে পার্টির শৃঙ্খলা বিষয়ে আলাপ-আলোচনা হয়েছে। সুনামগঞ্জ ও কুমিল্লা নির্বাচন এবং আগামীতে আরও কিছু নির্বাচন রয়েছে, তা নিয়েও আলোচনা হয়েছে।

আগামী ১৪ এপ্রিল পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে আওয়ামী লীগ শোভাযাত্রা কর্মসূচি পালন করবে উল্লেখ করে তিনি জানান, শোভাযাত্রাটি রাজধানীর বাহাদুর শাহ পার্ক থেকে গুলিস্তানে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হবে। এর দায়িত্ব দেয়া হয়েছে আওয়ামী লীগের সাংস্কৃতিক কমিটি ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণকে।

তিনি আরও জানান, বৈঠকে আগামী ১৭ এপ্রিল মুজিব নগর সরকার উদযাপন কমিটি গঠন করা হয়েছে। দলের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান ও সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে কমিটির প্রধান করা হয়েছে।

বৈঠকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*