রাজনীতিতেও প্রতিবন্ধী আছে: মোহাম্মদ নাসিম


Related image

 

বিএনপিকে ইঙ্গিত করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘যারা ইলেকশনকে আনফেয়ার বলে আর রেজাল্টকে ফেয়ার বলে তারা রাজনৈতিক প্রতিবন্ধী।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লেকচার থিয়েটার ভবনের সিরাজুল ইসলাম লেকচার হলে শনিবার বিকেলে এক অনুষ্ঠানে নাসিম একথা বলেন। ঢাবি যোগাযোগ বৈকল্য বিভাগের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে প্রতিটি নির্বাচন সুষ্ঠু হয়েছে। ২০১৯ সালেও শেখ হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন হবে। ফলাফল যাই হোক, আওয়ামী লীগ তাই মেনে নেবে।

সে সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী-কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের নেতৃত্বে দক্ষিণ এশিয়ায় প্রতিবন্ধী শিশুদের সেবার দিক থেকে বিপ্লব হয়েছে। তারা সবাই মানবিক কাজ করছে।

এসময় প্রতিবন্ধীদের সহযোগিতার জন্য যোগাযোগ বৈকল্য বিভাগের শিক্ষার্থীদের এগিয়ে আসার আহবান জানান নাসিম। পাশাপাশি স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বিভাগের জন্য সুযোগ-সুবিধা ও নিয়োগে সুযোগ বাড়ানো হবে বলেও জানান তিনি।

মন্ত্রণালয়ের দেয়া কৃমিনাশক ট্যাবলেট খেয়ে শিক্ষার্থীদের অসুস্থ হওয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ ঘটনায় যদি কারও গাফিলতি থাকে তাহলে ব্যবস্থা নেয়া হবে।

বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হাকিম আরিফের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দীন, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালের চেয়ারম্যান অধ্যাপক ডা. সরদার এ নাঈম প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*