রবির পক্ষ থেকে মাশরাফিদের অদম্য জার্সি


 

গত বিশ্বকাপ ও এরপর ঘরের মাঠে টানা তিনটি সিরিজে একই ডিজাইনের জার্সি পরে খেলতে নেমেছিল বাংলাদেশ দল। তবে শনিবার জিম্বাবুয়ের বিপক্ষে নতুন জার্সি পরে মাঠে নামবেন মাশরাফি-সাকিবরা। ক্রিকেট দলের জন্য নতুন জার্সি বেছে নিতে একটি প্রতিযোগিতার আয়োজন করেছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই প্রতিযোগিতার নাম দেয়া হয়েছিলো ‘অদম্য জার্সি ডিজাইন কন্টেস্ট’। বৃহস্পতিবার সেই প্রতিযোগিতা থেকে মাশরাফি-সাকিব-তামিমদের জন্য বেছে নেয়া হয় সেরা জার্সিটি। জিম্বাবুয়ের সাথে বাংলাদেশ দল এই জার্সি পড়েই মাঠে নামবে।

নতুন জার্সির উদ্যোগে বিসিবির সঙ্গে ছিলো দেশের অন্যতম শীর্ষ মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড। রবি জাতীয় দলগুলোরও স্পন্সর। প্রতিযোগিতার মিডিয়া পার্টনার চ্যানেল আই। প্রতিযোগিতায় অংশ নেওয়ার শেষ সময় ছিলো ৩১ আগস্ট। অংশগ্রহণকারীদের কাছ থেকে জার্সির ডিজাইন গ্রহণ করা শেষে বিসিবি কর্মকর্তা, সাবেক ক্রিকেটার, বিখ্যাত শিল্পী, ফ্যাশন ডিজাইনার এবং ফ্যাশন আইকনদের সমন্বয়ে গঠিত বিচারক প্যানেল ১১ জনের সংক্ষিপ্ত তালিকা তৈরি করে। এই ১১টি জার্সির বিজ্ঞাপনও প্রচার করে রবি।

বৃহস্পতিবার রবির আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় দলের জন্য নতুন জার্সি বাছাই করা হয়। জিম্বাবুয়ের সাথে বাংলাদেশ দল এই জার্সি পড়েই মাঠে নামবে। বিজয়ী জার্সি ডিজাইনারকে পাঁচ লাখ টাকা পুরষ্কার দেয়া হয়।