বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের জয়ের ধারা অব্যাহত


 

বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের জয়রথ ছুটছেই। বুধবার সকালে সাও পাওলোর করিন্থিয়ান্স অ্যারেনায় প্যারাগুয়েকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। কোচ তিতের অধীনে ব্রাজিলের এটা টানা নবম জয়।

প্যারাগুয়ের বিপক্ষে এই জয়ে ২০১৮ সালে রাশিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপের টিকিট এক প্রকার নিশ্চিত করে ফেলেছে ব্রাজিল। কেবল কাগজে-কলমে আনুষ্ঠানিকতাটাই বাকি।

ঘরের মাঠ সাও পাওলোতে প্যারাগুয়ের বিপক্ষে লড়াইয়ের শুরু থেকেই একছত্র আধিপত্য কায়েম করেন নেইমার-কৌটিনহোরা। সাফল্যও পায় খুব দ্রুত। ম্যাচের ৩৪ মিনিটে কৌটিনহর অসাধারণ এক গোলে এগিয়ে যায় সেলেকাওরা।

গোলের পর কৌটিনহোর উদযাপন

বিরতির পর প্যারাগুয়েকে আরও চেপে ধরে তিতের শিষ্যরা। দ্বিতীয়ার্ধের আট মিনিটের মাথায় পেনাল্টি আদায় করে নেন নেইমার। কিন্তু গোল পাননি সে যাত্রায়। তবে এর কিছুক্ষন পর পেনাল্টি মিসের প্রায়শ্চিত্ত করেন বার্সেলোনার এই সুপারস্টার।

৬৪ মিনিটে প্যারাগুয়ের রক্ষণভাগ ভেঙে ঢুকে পড়েন এই ম্যাচে ব্রাজিলকে নেতৃত্ব দেওয়া নেইমার। অসাধারণ দক্ষতায় গোলরক্ষকের চোখ ফাঁকি দিয়ে দলকে এনে দেন দ্বিতীয় গোল। খেলার ৮৬ মিনিটে কৌটিনহোর ডিফেন্সচেরা পাসে দলের স্কোর লাইন ৩-০ করেন মার্সেলো।

অধিনায়ক নেইমারের গোল উদযাপন

খেলার বাকি সময় আর গোল না হওয়ায় ৩-০ গোলের সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে নেইমার-কৌটিনহো-মার্সেলোরা। এই জয়ে ১৪ ম্যাচে শীর্ষে থাকা ব্রাজিলের পয়েন্ট ৩৩।

এদিকে দিনের প্রথম ম্যাচে বলিভিয়ার কাছে ২-০ গোলে হারের স্বাদ পেয়েছে মেসিবিহীন আর্জেন্টিনা। এই হারের ফলে ২০১৮ সালে রাশিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপের টিকিট পাওয়াটা আরও অনিশ্চিত হয়ে পড়েছে ১৪ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে অবস্থান করা আর্জেন্টিনার।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*