জাতীয় পার্টির ক্ষমতায় যাওয়ার নির্বাচন আগামীতে: এরশাদ


 

জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আগামী জাতীয় নির্বাচন জাতীয় পার্টির জন্য বিরাট পরীক্ষা। এই নির্বাচন জাতীয় পার্টির জন্য ক্ষমতায় যাওয়ার নির্বাচন।

জাতীয় ছাত্র সমাজের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ২৭ মার্চ সোমবার বিকেলে রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে আয়োজিত এক ছাত্র সমাবেশে এ কথা বলেছেন এরশাদ।

প্রধান অতিথির বক্তব্যে ছাত্র সমাজের উদ্দেশ্যে এরশাদ বলেছেন, তোমাদেরকে প্রতিটি কেন্দ্র দখল মুক্ত রাখার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে। সেই ভাবেই এখন থেকে প্রস্ততি নিতে হবে।

দেশের চলমান অবস্থার চিত্র তুলে ধরে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেছেন, রাজপথে চলার মতো পরিবেশ নেই। কথা বলার স্বাধীনতা নেই। বাক স্বাধীনতা নেই। বাঁচার অধিকার নেই। আমরা এমন দেশ চাই না। আমরা অনেক রক্তের বিনিময়ে স্বাধীনতা পেয়েছিলাম। অনেক প্রতিশ্রুতি দিয়েছি মানুষের কাছে। এটা কি পালন করতে পেরেছি?

তিনি আরও বলেছেন, আমরা প্রত্যাশা করেছিলাম, শান্তিপূর্ণভাবে দেশ গড়ে উঠবে; দুই দিন পর পর শুনি জঙ্গিবাদের উত্থান, মানুষ মরে, ‍গুলিতে আহত হয়। দুই দিন ধরে সিলেটে কি হচ্ছে তা আমরা দেখছি। শান্তিপূর্ণ বাংলাদেশ এখন নাই। বাংলাদেশ এখন সংঘাতের দিকে এগিয়ে চলছে। কিন্তু আমরা চেয়েছিলাম সুষ্ঠু গণতন্ত্র। আমরা কি বলতে পারি সুষ্ঠু গণতন্ত্র প্রতিষ্ঠা হয়েছে বাংলাদেশে? হয়নি। পরস্পরের মধ্যে সহনশীলতা ও শ্রদ্ধাবোধ, এটাও নাই।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*