নতুন ঠিকানায় শোয়েইনস্টাইগার


 

আরও আগে থেকেই বাতাসে ভেসে বেড়াচ্ছিল এমন গুঞ্জন। শেষ পর্যন্ত সেটাই বাস্তবতার মুখ দেখলো। ওল্ড ট্র্যাফোর্ড ছাড়লেন বাস্তিয়ান শোয়েইনস্টাইগার। জার্মানির এই তারকা ফুটবলার নতুন করে ঠিকানা গড়ছেন মেজর লিগ সকারের দল শিকাগো ফায়ারে। এ বিষয়ে সোমবারই দুই ক্লাবের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

৩২ বছর বয়সী জার্মানির সাবেক এই অধিনায়ক আগামী এক বছরের জন্য শিকাগো ফায়ার ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছে শিকাগো ট্রিবিউন সংবাদপত্র।

২০১৫ সালে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ ছেড়ে ইংলিশ প্রিমিয়ার লিগে নতুন করে ঠিকানা গড়েন বাস্তিয়ান শোয়েইনস্টাইগার। শুরুতে কিছুটা আলোও ছড়িয়েছিলেন তিনি। কিন্তু হোসে মরিনহোর ওল্ড ট্র্যাফোর্ডে আগমনের পর থেকেই যেন কপাল পুড়ে শোয়েইনস্টইগারের। সব মিলিয়ে ইউনাইটেডের জার্সিতে ৩৫  ম্যাচ খেলেছেন তিনি। অথচ এই মৌসুমে সেই সংখ্যাটা মাত্র মাত্র চার! হোসে মরিনহোর অধীনে বেশির ভাগ সময়ই সাইডবেঞ্চে বসে থেকে কাটাতে হয়েছে তাকে। যে কারণেই হয়তোবা এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন জার্মান ফুটবলের অন্যতম সফল এই মিডফিল্ডার।

তবে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে যাওয়ার দুঃখ ছুঁয়ে গেছে শোয়েইনস্টইগারের হৃদয়কে। তাই তো তিনি বলেন, ‘ম্যানচেস্টার ইউনাইটেডের অনেক বন্ধুদের ছেড়ে যেতে হচ্ছে তাতে সত্যিই খুব খারাপ লাগছে।’ তবে নতুন করে চ্যালেঞ্জ নিতে সুযোগ করে দেওয়ার জন্য ইংলিশ ফুটবলের সবচেয়ে সফল ক্লাবটির প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছেন তিনি। এ প্রসঙ্গে শোয়েইনস্টাইগার বলেন, ‘এই চ্যালেঞ্জ গ্রহণ করার সুযোগ করে দেওয়ায় আমি কৃতজ্ঞতাও প্রকাশ করছি।’

ইউনাইটেডে নিজেকে মেলে ধরতে ব্যর্থ হলেও নতুন ক্লাবের জন্য সেরাটা ঢেলে দিতে প্রস্তুত শোয়েইনস্টাইগার। এ বিষয়ে তিনি বলেন, ‘ক্যারিয়ারজুড়ে আমি সবসময় চেয়েছি কিছু করে দেখাতে, দলের হয়ে ইতিবাচক ভূমিকা রাখতে। শিকাগো ফায়ারের সাথে চুক্তিটাও এই কারণেই করা। নতুন ক্লাবের ভবিষ্যৎ লক্ষ্যের কথা শুনেছি, আশা করি তাঁদের হয়ে ভালো কিছু করব।’


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*