খালেদার ১১ মামলার শুনানি পেছাল


Related image

নাশকতা ও রাষ্ট্রদ্রোহের ১১ মামলায় হাজিরা দিতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সময় আবেদন মঞ্জুর করেছেন আদালত। আগামী ২৮ মার্চ এসব মামলায় অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য করা হয়েছে।

১১ মামলায় হাজিরা দিতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ১৪ মার্চ মঙ্গলবার আদালতে হাজির হওয়ার কথা ছিল। তবে শেষ মুহূর্তে তিনি আদালতে যাননি। তিনি ‘হঠাৎ অসুস্থ’ হয়ে পড়েছেন এমনটা উল্লেখ করে তার আইনজীবীরা সময় আবেদন করেন। আদালত তা মঞ্জুর করেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান সকালে খালেদা জিয়ার অসুস্থতার বিষয়টি জানান। খালেদা জিয়ার আইনজীবী জয়নাল আবেদীন মেজবাহ জানান, খালেদা জিয়ার পক্ষ থেকে সময় চেয়ে আদালতে আবেদন করা হয়েছে। আদালত তা মঞ্জুর করে পরবর্তী দিন ধার্য করেছেন।

খালেদার বিরুদ্ধে ১১টি মামলা হলো- দারুসসালাম থানার নাশকতার আট মামলা, রাষ্ট্রদ্রোহের একটি ও যাত্রাবাড়ী থানার দুটি মামলা।

২০১৫ সালের জানুয়ারি মাসে নাশকতার অভিযোগে মামলাগুলো দায়ের করা হয়। পরে এ মামলাগুলো চলতি বছরের মে এবং জুন মাসে ঢাকার সিএমএম আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ। মামলায় বেগম খালেদা জিয়াকে হুকুমের আসামি দেখানো হয়েছে।

নাশকতার মামলাগুলোর মধ্যে দারুসসালাম থানার দুটি মামলায় খালেদা জিয়াসহ বিএনপির ৫১ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এর পর গত ২৬ মে দারুসসালাম থানার একটি মামলায় খালেদা জিয়াসহ ২৬ জনের বিরুদ্ধে একটি অভিযোগপত্র দাখিল করে পুলিশ। গত ২৯ মে খালেদা জিয়াসহ ৫১ আসামির বিরুদ্ধে একই থানার আরও দুটি মামলায় অভিযোগপত্র দাখিল করে পুলিশ। সর্বশেষ ৬ জুন দারুসসালাম থানায় আরও চারটি মামলায় খালেদা জিয়াসহ ১০৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*