আরও একবার ত্রাণকর্তা রামোস


ramos_real_0

লা লিগার দুই জায়ান্ট ক্লাবই মাঠে নামে রোববার। তবে দেপোর্তিভো লা করুনার মাঠ থেকে ২-১ গোলে হেরে যায় বার্সেলোনা। কিন্তু টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নদের দেখানো পথে হাটলেন না জিনেদিন জিদানের শিষ্যরা। বরং রোমাঞ্চকর ম্যাচে ২-১ গোলে পরাজয়ের স্বাদ উপহার দেয় রিয়াল বেটিসকে।

সেইসঙ্গে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটাও দখল করে নেয় জিনেদিন জিদানের দল। মৌসুমের প্রথম ২৬ ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহ ৬২ পয়েন্ট। এক ম্যাচ বেশি খেলেও দুই পয়েন্ট কম বার্সেলোনার। তিনে থাকা সেভিয়ার পয়েন্ট ৫৭।

অথচ ম্যাচের ২৫ মিনিটেই কেইলর নাভাসের ভুলে আত্মঘাতী গোল খেয়ে বসে রিয়াল মাদ্রিদ! তবে ৪১ মিনিটে ক্রিশ্চিয়ানো গোল করলে সমতায় ফিরে রিয়াল মাদ্রিদ। ব্রাজিলিয়ান তারকার ক্রস থেকে দারুণ এক হেডের সৌজন্যে গোল করে দলকে সমতায় ফিরিয়ে বিরতিতে যান রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টার সিআর সেভেন।

এরপর ৮১ মিনিটে যথারীতি নায়কের ভূমিকায় অবতীর্ণ হয়ে দারুণ এক গোল করে দলকে জয় উপহার দেন রিয়াল মাদ্রিদের স্প্যানিশ তারকা সার্জিও রামোস। চলতি মৌসুমে এটা তার দশম গোল। তার করা এই গোলের সৌজন্যেই রিয়াল মাদ্রিদ ২-১ গোলে রিয়াল বেটিসকে পরাজিত করে পুর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে।

গত বছরটা দারুণ কেটেছে রিয়াল মাদ্রিদের। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ এবং ফিফা ক্লাব বিশ্বকাপেও চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে রোনালদো-রামোসরা। এবারও রিয়াল ছুটছে একই পথে। তবে লা লিগার শিরোপার দৌড়ে শেষ পর্যন্ত ঠিকে থাকবে কে? সমর্থকদের অপেক্ষা এখন সেটাই দেখার।