ঝিমিয়ে পড়েনি বিএনপি: খন্দকার মাহবুব


BD Yuth Forum

বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন বলেছেন, বিএনপির নেতাকর্মীরা ঝিমিয়ে পড়েছে ভাবলে ভুল হবে।

১১ মার্চ শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বাংলাদেশ ইয়ুথ ফোরাম নামের একটি সংগঠন এ আলোচনা সভার আয়োজন করে।

খন্দকার মাহবুব বলেন, ২০১৯ সালে জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে। তবে শেখ হাসিনা নির্বাচনকালীন সরকারের প্রধান থাকলে তাতে বিএনপি অংশ নেবে না এবং নির্বাচনও হতে দেওয়া হবে না।

সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বিএনপির এই আইনজীবী নেতা বলেন, সরকারের অত্যাচারের কারণে দেশের মানুষ ধৈর্য্যের শেষ পর্যায়ে চলে এসেছে। আগামী দিনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার যেকোনো আন্দোলনের ডাকে সাড়া দিয়ে তারা এই অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে আন্দোলনে ঝাঁপিয়ে পড়বে।

খন্দকার মাহবুব বলেন, আওয়ামী লীগ সবকিছু বিশ্বাস করে, কিন্তু তালগাছটা তাদের রাখতে চায়। তারা কথায় কথায় সংবিধানের কথা বলে। ১৯৯৬ সালে সংবিধান কোথায় ছিল। তখন আওয়ামী লীগ ও জামায়াত মিলে আন্দোলন করেছিল। পরে বিএনপি জনমতের কথা চিন্তা করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেয়। কিন্তু এখন বলা হচ্ছে, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।

তিনি বলেন, মানুষের প্রয়োজনে সংবিধানে পরিবর্তন আনতে হবে। দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন সুষ্ঠু হবে না।

আয়োজক সংগঠনের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুুদু, যুগ্ম মহাসচিব মজিবর রহমান সারোয়ার প্রমুখ বক্তব্য রাখেন।