ইস্ট বেঙ্গলকে হারিয়ে চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী


30-10-15-Ctg_Sports-2

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের প্রথম আসরে শিরোপা জিতে নিয়েছে স্বাগতিক চট্টগ্রাম আবাহনী। কলকাতার ইস্ট বেঙ্গলকে ৩-১ এর বড় ব্যবধানে পরাজিত করেছে বাংলাদেশের শীর্ষ ফুটবল ক্লাবটি।

সামাজিক যোগাযোগ মাধ্যমের বরাত দিয়েই শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের উত্তাপটা টের পাওয়া যাচ্ছিলো। কিন্তু সেমিফাইনালে ঢাকা মোহামেডানের হারের পর আক্ষেপটা বেড়ে গেছিলো বাংলাদেশের দর্শকদের। স্বভাবতই ইচ্ছা ছিলো ঢাকা মোহামেডান ও চট্টগ্রাম আবাহনীর লড়াই দেখার।

কিন্তু সেমিফাইনালে বিদায় নিতে হয়েছে মোহামেডানকে। তবে আক্ষেপটা শিরোপা ঘরে রেখেই পুষিয়ে দিলো চট্টগ্রাম। খেলার প্রথমার্ধে মাত্র নয় মিনিটে অনেকটা আত্মঘাতী গোলের কবলে পড়ে আবাহনী। ইস্ট বেঙ্গলের ফরোয়ার্ডের শট লাগে আবাহনীর ডিফেন্ডারের মাথায়। ফলে গোল হজম করতে হয় স্বাগতিকদের। এরপর কয়েকটি সুযোগ নষ্ট করে আবাহনী। ভাগ্য ফেরে প্রথমার্ধের ইনজুরি টাইমে। মিঠুন চৌধুরির ক্রসে হেড দিয়ে গোল আদায় করেন চট্টগাম আবাহনীর বিদেশী রিক্রুট এলিটা কিংসলে।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণে আবাহনী। নবম মিনিটে হেমন্তের গোলে এগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী। এরপর ৫৭ মিনিটে ব্যবধান আরও বাড়ান এলিটা কিংসলে।

একাই দুইটি গোল করে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন এলিটা।

খেলা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিরোপাজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেন এবং অভিনন্দন জানান।