পেসার সংকটে বাংলাদেশ ক্রিকেট দল!


1476424_10206753697070589_6587947966528319941_n

জিম্বাবুয়ে সিরিজের খুব বেশি দেরি নেই। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২ নভেম্বর ঢাকায় পৌঁছাবে জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দল। ৭ নভেম্বর থেকে শুরু হবে মাঠের লড়াই। দুদিন বাদেই ঘোষণা করতে হবে দল। কিন্তু দল গঠনে বিপাকে পড়েছেন নির্বাচকরা। প্রথম সারির দুই পেসার তাসকিন আহমেদ ও রুবেল হোসেন ইনজুরিতে থাকায় পেস আক্রমণ নিয়ে রীতিমতো ভাবতে হচ্ছে বিসিবির নির্বাচকদের। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার খেলা নিয়েও আছে সংশয়। তাই আর সব বিভাগ ঠিকঠাক মতো থাকলেও পেসার সংকট বাঁধা হয়ে দাঁড়িয়েছে দল গঠনে। এমনই জানিয়েছেন বিসিবি নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

বাংলাদেশের সাবেক এই ক্রিকেটার বলেন, ‘পেসারদের নিয়ে একটু ভয় আছে। তাসকিন, রুবেলরা সুস্থ হয়ে উঠবে কি না সেটা দেখতে হবে। দল গঠনে তাই পেসারদের নিয়ে একটু সমস্যা আছে। তাদের নিয়ে আলোচনা চলছে। আমরা চেষ্টা করছি কিভাবে এই সংকট সমাধান করা যায়।’ জাতীয় দলের বাইরে থাকা পেসারদের পারফরম্যান্স বলার মতো নয়। জাতীয় লিগই তার বড় প্রমাণ।

তাই তাদের দিয়েও খেলানো যুক্তিসঙ্গত মনে করেন না নান্নু, ‘জাতীয় দলের বাইরে থাকা যেসব পেসাররা ঘরোয়া লিগে খেলছে তাদের পারফরম্যান্স খুব বেশি ভাল নয়। তাই তাদের দিয়ে খেলানোও সম্ভব নয়।’ বিসিবির এই নির্বাচকের কথায় মনে হয়েছে বিকল্প পেসারের খোঁজে আছেন তারা। সেদিক থেকে তাদের নজর দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়া ‘এ’ দলের ওপর। ওখানে খেলছেন পেসার আল আমিন হোসেন। আছেন জাতীয় দলে ঢোকার অপেক্ষায় থাকা কামরুল ইসলাম রাব্বি। এই সফরে ভালো করলে তাদের কেউ জিম্বাবুয়ে সিরিজে জায়গা পেয়ে যেতেও পারেন।