বিপিএল নিয়ে রোমাঞ্চিত তাসকিন আহমেদ


taskin

সেরে উঠতে না উঠতেই আবারো ইনজুরির কবলে পড়েছিলেন পেসার তাসকিন আহমেদ। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ভারত সফরে গেলেও, সিরিজের মাঝপথেই ফিরে আসতে হয় তাকে। তবে সবকিছু ঠিক থাকলে আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে আবারো পুরনো রুপে ফেরার আশা করছেন এই পেসার।

আসন্ন জিম্বাবুয়ে সিরিজে লাল-সবুজ জার্সি পরে নামার সম্ভাবনা কম, সেটা আগেই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তবে বিপিএল আসতে আসতে ততদিনে পুরনো নিজেকে ফিরে পাবেন তাসকিন। এমনটা ইচ্ছা রয়েছে স্বয়ং তাসকিনেরও। বিপিএলে খেলার ইচ্ছাটাও প্রবল। বললেন, ‘বিপিএল নিয়ে আশাবাদী আমি। একই সঙ্গে রোমাঞ্চিত। সুযোগ পেলে আমার সেরাটা দেওয়ার চেষ্টা করবো।’

এইমুহুর্তে পুনর্বাসন চলছে তরুণ এই পেসারের। অনুশীলনে নিয়মিত ঘাম ঝরিয়ে চলেছেন তিনি। জাতীয় দলে নিয়মিত হতে এখন মরিয়া তাসকিন। কিন্তু বারবার চোটটাই আটকে দিচ্ছে। চলতি বছরে ভারত সিরিজে চোটে পড়েন তাসকিন আহমেদ। দীর্ঘদিন পর মাঠে ফেরেন ‘এ’ দলের হয়ে।

কিন্ত ভারত সফরে দুইটি ওয়ানডে খেলতে না খেলতেই আবারো পুরনো চোটে আটকে যান তিনি। ফলে সিরিজের মাঝপথেই ফিরতে হয় তাকে। বলে রাখা ভালো, এই বিপিএল দিয়েই সবার নজরে আসেন তরুণ পেসার তাসকিন আহমেদ। বিপিএলের দল চিটাগাং কিংসের হয়ে সর্বশেষ আসরে ঘাম ঝরিয়ে ছেড়েছিলেন প্রতিপক্ষ দলের ব্যাটসম্যানদের।