চেলসিকে ৩-০ গোলে বিধ্ধস্ত করেছে ম্যানচেস্টার সিটি


কয়েকদিন আগেই ইংল্যান্ডের দশম ক্লাব হিসেবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে ইতিহাস গড়েছে ম্যানচেস্টার সিটি। পারফরম্যান্সের সেই ধারাবাহিকতা ধরে রেখেছে প্রিমিয়ার লিগেও। শনিবার গুরুত্বপুর্ণ ম্যাচে তারা ৩-০ গোলে বিধ্ধস্ত করেছে বর্তমান চ্যাম্পিয়ন চেলসিকে।

ব্লুজদের বিপক্ষে হ্যাটট্রিক করে আবারও নিজের জাত চেনালেন সার্জিও অ্যাগুয়েরো। সেইসঙ্গে পয়েন্ট টেবিলের শীর্ষ তিনেও জায়গা করে নিল অ্যাগুয়েরোর ম্যানসিটি।

ম্যাচের ৩৩ মিনিটে গোল উৎসবের শুরুটা করেন ম্যানসিটির আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও অ্যাগুয়েরো। দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেন তিনি। আর ম্যাচের বয়স যখন ৭৮ মিনিট। তখনই অ্যাগুয়েরোকে বক্সের মধ্যে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন চেলসির গোলরক্ষক থিবাট কর্টোয়েস। আর পেনাল্টিতে গোল করে নিজের হ্যাটট্রিকও পুর্ণ করেন সার্জিও অ্যাগুয়েরো।

চেলসির বিপক্ষে জয়ের ফলে ৩৩ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছে ম্যানসিটি। সমান সংখ্যক ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে তাদের উপরে রয়েছে টটেনহাম হটস্পার। আর ৭২ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে অবস্থান লিচেস্টার সিটির।

শনিবার ম্যানচেস্টার ইউনাইটেডও জয়ের দেখা পেয়েছে। এদিন তারা ১-০ গোলে হারিয়েছে অ্যাস্টন ভিলাকে। দলের হয়ে একমাত্র গোলটি করেন তরুণ ইংলিশ স্ট্রাইকার মার্কাস রাশফোর্ড। ম্যাচের ৩২ মিনিটে ম্যানইউর জয়সূচক গোলটি করেন ১৮ বছর বয়সী এই ইংলিশ স্ট্রাইকার।