বার্সার ঘাড়ে নিঃশ্বাস ফেলছে রিয়াল


দুই সপ্তাহ আগেও বার্সেলোনার সঙ্গে রিয়াল মাদ্রিদের ব্যবধান ছিল ১০ পয়েন্টের। শনিবার গেটাফের বিপক্ষে দারুণ জয়ে বার্সার সঙ্গে ব্যবধান কমিয়ে তা ১ পয়েন্টে নিয়ে এসেছে রিয়াল মাদ্রিদ। এটাই যেন জিনেদিন জিদানের যাদু-মন্ত্র! চ্যাম্পিয়ন্স লিগ কিংবা লা লিগা রিয়াল মাদ্রিদ এই মুহুর্তে যেন অপ্রতিরোধ্য হয়ে উঠেছে।

শনিবার তারা ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে গেটাফেকে। আর এই জয়েই ঠিক বার্সার ঘাড়ে নিঃশ্বাস ফেলছে রিয়াল। সেইসঙ্গে লা লিগার শিরোপা জয়ের স্বপ্নটাও আরও গভীর হচ্ছে বেল-রোনালদোদের। ৩২ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে বর্তমানে পয়েন্ট তালিকায় শীর্ষে আছে বার্সেলোনা। আর এক ম্যাচ বেশি খেলে ৭৫ পয়েন্ট নিয়ে তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে রিয়াল।

বার্সার সমানসংখ্যক ম্যাচ খেলে ৭৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নেমে গেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। গেটাফের বিপক্ষে ম্যাচে গোল উৎসবের শুরুটা করে দেন করিম বেনজামা। প্রথমার্ধের ২৯ মিনিটে জেমস রদ্রিগেজের সহায়তায় গোল করেন রিয়ালের এই ফরাসি স্ট্রাইকার। আর ৪০ মিনিটেই ব্যবধান দ্বিগুণ করে ইসকোর গোল।

দ্বিতীয়ার্ধেও অব্যাহত থাকে রিয়ালের দাপট। ৫০ মিনিটে রিয়ালকে আরও এক গোল উপহার দেন ওয়েলস তারকা গ্যারেথ বেল। দ্বিতীয় ও তৃতীয় উভয় গোলের সহায়তাকারী করিম বেনজামা। ৮৩ মিনিটে অবশ্য একটি গোল পরিশোধ করে স্বাগতিক দল। গোমেজের পাসে গোলটি আসে পাবলো সারাবিয়ার পা থেকে। এই গোলের পর যেন হঠাৎ করেই জ্বলে উঠে রিয়াল। ৮৮ থেকে ৯০ মাত্র দুই মিনিটের ব্যবধানে দলকে চতুর্থ ও পঞ্চম গোল উপহার দেন যথাক্রমে জেমস রদ্রিগেজ এবং ক্রিশ্চিয়ানো রোনালদো।