মনে রাখার মত কিছু করতে চান সাকিবরা


বিশ্বকাপের সুপার টেনের তৃতীয় ম্যাচে বুধবার(আজ) ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি বাংলাদেশের জন্য ‘ডু অর ডাই’ ম্যাচ। নিজেদের প্রথম দুই ম্যাচে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দু’টি ম্যাচে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার আশংকায় সাকিব-তামিমরা।

তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে হারলেই সেমিফাইনালে যাওয়ার আশা শেষ বাংলাদেশের। মঙ্গলবার যদিও অনুশীলনে নামেনি বাংলাদেশ দল। তবে বাঁচা-মরার এই ম্যাচে নিজেদের সেরাটা দিয়েই ঘুরে দাড়াতে প্রস্তুত বাংলাদেশ। পাশাপাশি পরের দু’টি ম্যাচে মনে রাখার মতোই কিছু করতে চান তারা।

ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসান। বললেন, ‘আইসিসির বড় ইভেন্টে বিশেষ করে টি-টোয়েন্টিতে আমরা কখনই তেমন ভালো পারফরম্যান্স দেখাতে পারিনি। এই ব্যাপারে অনেকদিন ধরেই কথা হয়ে আসছে। আমাদের সামনে সুযোগ আছে নিজেদের প্রমাণ করার। দু’টি ম্যাচ আমরা সাফল্য পাইনি। অবশ্যই চেষ্টা থাকবে পরের দু’টি ম্যাচে এমন কিছু করার; যেটা মনে রাখার মতো হবে।’ গত এক বছর ধরে ভারত ও বাংলাদেশ ম্যাচ মানেই যেন যুদ্ধ-যুদ্ধ একটি ভাব।

এই ম্যাচকে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে সংবাদ মাধ্যমগুলোতেও উঠে আসা নানান গল্প। তবে সাকিব অবশ্য জানান, খেলোয়াড়দের মধ্যে এমন কিছু নেই। এ প্রসঙ্গে সাকিব বলেন, ‘আমার কাছে মনে হয় না, কোনও খেলোয়াড় এগুলো নিয়ে চিন্তা করে। এটা বেশিরভাগ ক্ষেত্রে সামাজিক যোগাযোগ মাধ্যম, নিউজ, মানুষের মুখে শোনা কথা। আমি কখনওই মনে করি না, কোনও খেলোয়াড় এভাবে চিন্তা করে। আমি নিশ্চিত ভারতীয় দলের কেউ এটা নিয়ে এভাবে চিন্তা করে না।’