‘আমাদের চেষ্টা ছিল, যতটুকু পেরেছি, করেছি’- মাশরাফি বিন মুর্তজা


সেমিফাইনালে খেলার স্বপ্ন থাকলেও পরপর দুই ম্যাচে হেরে বাংলাদেশ ক্রিকেট দল এখন অনেকটাই কোনঠাসা। এমন অবস্থায় সামনের দুই ম্যাচ ভালো খেলার দিকেই সম্পূর্ণ মনোযোগ দিতে চান বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। হেরে যাওয়া ম্যাচগুলোতেও চেস্টা করেছেন, হয়নি। পরের ম্যাচগুলোতেও জেতার চেস্টা থাকবে এমনটাই জানান তিনি।

সোমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সামনের দুই ম্যাচে বাংলাদেশের পরিকল্পনা সম্পর্কে জানান মাশরাফি। অধিনায়কের জানান,  এই ম্যাচ থেকে নিজেদের ভালো দিকগুলোকে সামনে আরো এগিয়ে নিয়ে যেতে হবে এবং ভুলগুলো শুধরে নিতে হবে। তিনি বলেন, ‘আমাদের আরো দুইটি ম্যাচ আছে। সামনে আমরা ভারতের মুখোমুখি হবো আর তার আগে আমাদের নিজেদের একটু গুছিয়ে নিতে হবে।

আমাদের সামনের দুইটি ম্যাচে বেশ পজিটিভ থেকে ভালো ক্রিকেট খেলতে হবে। আমরা জানি আমরা ভালো ক্রিকেট খেলে ম্যাচ জিততে পারি।’ অস্ট্রেলিয়ার কাছে তিন উইকেটে ম্যাচ হেরেছে বাংলাদেশ, কিন্তু দলের ক্রিকেটারদের চেস্টার কোন কমতি ছিলোনা। অধিনায়ক মাশরাফিও এমনটাই মনে করেন। তিনি বলেন, ‘আমাদের চেষ্টা ছিল, যতটুকু পেরেছি, করেছি। আসলে মনের ওপর তো জোর করা কঠিন। দুই বোলারকে হারানোর পর আবার তামিমকে না পাওয়া আমাদের জন্য বড় ধাক্কা ছিল।

মূল একাদশের তিন জন ক্রিকেটারকে হারানো মানে ছন্দ নষ্ট হওয়া। তার পরও আমরা যথাসাথ্য চেষ্টা করেছি এসব ভাবনা বাইরে রাখার। বাইরে থেকে অন্যরকম মনে হতেও পারে।’